দেশের কোনো মানুষ না খেয়ে থাকবে না: প্রধানমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৫, শনিবার, ১১ মার্চ, ২০২৩, ২৬ ফাল্গুন ১৪২৯

ময়মনসিংহ সার্কিট হাউস ময়দানে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ কথা বলেন। তিনি আরো বলেন, বিএনপি ক্ষমতায় থাকা মানেই শোষণ-নির্যাতন। আমাদের সরকার থাকলে দেশের মানুষ কখনো না খেয়ে থাকবেন না।ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে কাজ করছে সরকার। দেশে কোনো খাদ্যের ঘাটতি নেই।

 

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ উন্নত হয়। উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়াই আওয়ামী লীগের মূল লক্ষ্য। আমরা গবেষণার মাধ্যমে খাদ্য উৎপাদন বাড়িয়েছি। বাংলাদেশে যাতে খাদ্যের অভাব না হয় তার জন্য দেশে সমস্ত অনাবাদি জমি কাজে লাগাতে হবে।

তিনি বলেন, এই দেশ জাতির পিতা স্বাধীন করেছেন।দেশের প্রতিটি জেলায় কারিগরি প্রতিষ্ঠান করা হবে। প্রতিটি বাড়িতে একটি করে খামার করা হবে। প্রতিটি গ্রামে নাগরিক সুবিধা দেওয়া হবে।

প্রধানমন্ত্রী ৭০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেছেন, ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ৩০ প্রকল্পের।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ময়মনসিংহের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন জায়গায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, ময়মনসিংহ সদরের চর সিরতায় ৫০ শয্যাবিশিষ্ট ডা. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল, ত্রিশাল উপজেলায় এক হাজার আসনবিশিষ্ট অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মাণ, ময়মনসিংহ জেলায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ের চর আলগী ইউনিয়নকে ব্রহ্মপুত্রের ভাঙন থেকে রক্ষার্থে বেড়িবাঁধ নির্মাণ, ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নতুন হাসপাতাল নির্মাণ, ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় গোরবাকুড়া-কড়ইতলী স্থলবন্দর, জেলা আইনজীবী সমিতির মূল ভবন শহীদ অ্যাডভোকেট নজরুল ইসলাম ভবন ও বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ।

Share This Article