পাহাড়ে সম্প্রীতি বিনষ্ট করেছেন জিয়াউর রহমান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৪, শনিবার, ১১ মার্চ, ২০২৩, ২৬ ফাল্গুন ১৪২৯

জিয়াউর রহমান পাহাড়ে বাঙালিদের মধ্যে সম্প্রীতি নষ্ট করেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙালির কনফ্লিক্ট সৃষ্টি করেছে জিয়াউর রহমান। পাকিস্তান আমল থেকে পাহাড়ি-বাঙালিদের মধ্যে কোনো ধরনের বিদ্বেষ ছিল না। তাদের মধ্যে সম্প্রীতির অভাব ছিল না। জিয়াউর রহমান সেই সম্প্রীতি নষ্ট করেছে, ধ্বংস করেছে।’

শনিবার দুপুরের দিকে খাগড়াছড়ি জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

 

এর আগে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী এবং যুগ্ম সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার মাধ্যমে সম্প্রীতির বন্ধন সৃষ্টি করেছেন। পাহাড়ী-বাঙালীর মধ্যে আস্থার সঙ্কট নেই, সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টি রয়েছে। বিচ্ছিন্ন যেসব ঘটনা ঘটছে তা শুধু চাঁদাবাজির জন্য।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আওয়ামী লীগ মানুষের দল। আওয়ামী লীগ কৃষক-শ্রমিকের দল। আওয়ামী লীগ রাজপথ থেকে গড়ে উঠা দল। আমরা রাজপথ কাউকে ইজারা দেইনি। আমরা রাজপথে আছি, রাজপথে থাকব।

খাগড়াছড়ি জেলা কৃষকলীগের আহ্বায়ক পিন্টু ভট্টাচার্যের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

সম্মেলনে বক্তব্য রাখেন- ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাসন্তি চাকমা এমপি, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আকবর আলী চৌধুরী, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী এবং যুগ্ম সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু প্রমুখ।

আরও বক্তব্য রাখেন- খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম দিদার, কৃষক লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রাবেয়া হক ও জাতীয় কমিটির সদস্য মোতাহার হোসেন বাবুর ছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ, কৃষকলীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পরে পিন্টু আচার্য্যকে সভাপতি এবং খোকন চাকমাকে সাধারণ সম্পাদক করে খাগড়াছড়ি জেলা কৃষক লীগের আংশিক কমিটি ঘোষণা করেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

Share This Article


ছয় দফা স্বাধীনতা সংগ্রামের টার্নিং পয়েন্ট: কাদের

জনস্বার্থ সংশ্লিষ্ট ইস্যু পেয়েও সুযোগ হারাচ্ছে বিএনপি!

ঐতিহাসিক ৬ দফা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা

কার অভিশাপের কথা বললেন ড. ইউনুস?

মাহফুজ আনামরাও কি বেনজিরের সহযোগী নয়?

বিএনপি এবার কীভাবে এগোবে, প্রশ্ন তৃণমূলের, নীরব হাইকমান্ড!

বিএনপি শাসনামল:যেভাবে দুর্নীতিতে বিপর্যস্ত হয়েছিল বাংলাদেশ

আন্দোলনের মাঠ ছেড়ে বিদেশে দুই ডজনের বেশি বিএনপি নেতা

জামায়াত নিয়ে ফখরুলের মন্তব্য কিসের ইঙ্গিত?

জিয়ার শাহাদত বার্ষিকীর অনুষ্ঠানে ফখরুলের জামায়াত বন্দনা!

জামায়াত নিয়ে ফখরুলের বক্তব্য অবৈজ্ঞানিক-অযৌক্তিক

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্র আ.লীগের নেতাদের সাক্ষাৎ