সাবেক স্ত্রীকে বিয়ে করায় জামিনে বেরিয়ে বন্ধুকে খুন: সিআইডি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৯, মঙ্গলবার, ১৪ জুন, ২০২২, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৯

সাবেক স্ত্রীকে বিয়ে করায় জামিনে বেরিয়ে বন্ধুকে খুন করেছেন ১৩ মামলার এক আসামি। পরে অভিযান চালিয়ে তাকে করেছে সিআইডি।
মঙ্গলবার দুপুরে সিআইডির প্রধান কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানান এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

তিনি জানান, গত ১ জুন দুপুর ১২টার দিকে সান্তাহার রেলওয়ে থানার নাটোর রেলওয়ে স্টেশনের ৩ নম্বর প্লাটফর্মের ওভার ব্রিজের ওপর রাকিব হোসেনকে (২৫) তার বন্ধু রাসেল হোসেন (৩১) ছুরিকাঘাত করে। চিকিৎসার জন্য নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জেল হাজতে থাকা বন্ধুর সাবেক স্ত্রীকে বিয়ে করায় জামিনে মুক্ত হয়ে সাবেক স্ত্রীর বর্তমান স্বামীকে ছুরিকাঘাতে হত্যার ঘটনাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে।

এ ঘটনার পর সিআইডি ছায়া তদন্ত শুরু করে। সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)-এর তত্ত্বাবধানে ঘটনাস্থল ও বিভিন্ন উৎস থেকে প্রয়োজনীয় তথ্য সরেজমিনে সংগ্রহ করা হয়। পরবর্তীতে সংগৃহীত বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে রাসেল হোসেন-এর সংশ্লিষ্টতা পাওয়া যায়। এলআইসির একটি চৌকস টিম অভিযান পরিচালনা করে আসামি রাসেল হোসেন ওরফে কাটা রাসেলকে রাজধানীর মিরপুর মডেল থানা এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে একজন উচ্ছৃঙ্খল যুবক। প্রায় ৭ বছর পূর্বে নিজেদের পছন্দে চক বৌদ্ধনাথপুর এলাকার লাবণ্য সিদ্দিকা সাথী (২৬)-এর সঙ্গে তার বিয়ে হয়। তাদের সংসারে রেদোয়ান আহমেদ রোজ (৫) নামের একটি সন্তান রয়েছে। চলতি বছরের ২৩ মার্চ দস্যুতার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়ে জেলহাজতে ছিলেন রাসেল। জেল হাজতে থাকাবস্থায় সাথী তার স্বামী রাসেলকে ডিভোর্স দিয়ে রাকিবকে বিয়ে করে নতুন দাম্পত্য জীবন শুরু করেন। 

রাসেল এ সংবাদ পেয়ে ‘পরম বন্ধু থেকে চরম শত্রুতে’ পরিণত হওয়া রাকিবের প্রতি প্রতিশোধ নেওয়ার জন্য ছক কষতে থাকে। গত ৩১ মে সে জামিনে মুক্তিলাভ করে এলাকায় এসে খুঁজতে থাকে রাকিবকে। ১ জুন ১২টার দিকে কৌশলে রাকিবকে ডেকে নিয়ে আসে নাটোর রেলওয়ে প্লাটফর্মের ৩ নম্বর ওভার ব্রিজের ওপর। সেখানে রাকিব তার স্ত্রীর সাবেক স্বামী এবং তার সাবেক বন্ধু রাসেল হোসেন ওরফে কাটা রাসেলকে দেখা মাত্রই দৌঁড়ে পালানোর চেষ্টাকালে তার সঙ্গীয় লোকদের সহায়তায় হত্যার উদ্দেশে তার পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করে দ্রুত পালিয়ে যায় রাসেল। গুরুতর আহত অবস্থায় উপস্থিত লোকজন তাকে নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ হত্যার ঘটনার বিষয়ে ভিকটিম রাকিব হোসেন -এর বড় ভাই মো. শাকিল হোসেন (২৭) মো. রাসেল ওরফে কাটা রাসেলকে প্রধান আসামি করে অভিযোগের প্রেক্ষিতে পাকশি রেলওয়ে জেলার সান্তাহার রেলওয়ে থানায় মামলা রুজু হয়। 

নতুন মামলা সহ আসামি মো. রাসেল ওরফে কাটা রাসেল এর বিরুদ্ধে খুন, অস্ত্র আইন, দস্যুতা, চাঁদাবাজি, চুরি, নারী নির্যাতন ও অন্যান্য ধারার আইনে মোট ১৪টি মামলা রয়েছে। এগুলোর মধ্যে ২টি মামলা তদন্তাধীন ও অবশিষ্ট ১২টি মামলা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

বিষয়ঃ হত্যা

Share This Article

মজুতদার-সিন্ডিকেটকে বিএনপি পৃষ্ঠপোষকতা দিচ্ছে: ওবায়দুল কাদের

মালদ্বীপের প্রেসিডেন্টের উপদেষ্টা মোহাম্মদ আলী জান্নাহর সঙ্গে সালমান এফ রহমান

‘পর্যটন উন্নয়নে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বাংলাদেশ’

কারামুক্ত হয়ে বিএনপি নেতা এ্যানী'র ক্ষোভ : দলীয় ঐক্য ও ত্যাগ স্বীকার যথেষ্ট ছিলো না!

বিএনপির কর্মসূচিতে বাধা নয়, সহিংস হলে ব্যবস্থা: কাদের

গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে : ব্রাজিলের প্রেসিডেন্ট

'ওয়ান ইলেভেন' নিয়ে নিজের সম্পৃক্ততা স্বীকার করলেন ইউনুস!

শবে বরাতের নামাজের নিয়ম ও নিয়ত

বঙ্গবন্ধুর 'রাষ্ট্রভাষা দিবস' ঘোষণায় যেভাবে '২১' হয়ে উঠলো ইতিহাস

মিয়ানমার ও রোহিঙ্গা ইস্যুতে ভারত-বাংলাদেশকে একসাথে কাজ করার পরামর্শ ডোনাল্ড লু'র

ফের বিয়ে করলেন ক্রিকেটার আল আমিন


বাঁ থেকে এলিন লাউবাকের, মাইকেল শিফার ও আফরিন আক্তার -ছবি : সংগৃহীত

কূটনৈতিক সম্পর্ক জোরদারে ঢাকায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল

ক্ষমতার অপব্যবহার যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে: রাষ্ট্রপতি

‘আগামীতে পেঁয়াজ আমদানি করতে হবে না’

নির্দেশনা না মানলে হাসপাতালের নিবন্ধন বাতিল

সুন্দরবনের মধুর জিআই স্বত্ব পেল ভারত

জার্মানি সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

আজ শুরু হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা

তেল-গ্যাস উত্তোলনে বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

বেগম জিয়ার সাথে ফখরুলের সাক্ষাৎ: ব্যর্থতার কৈফিয়ত তলব!

একুশে পদক পেলেন ২১ বিশিষ্টজন

দেশের খাদ্য নিরাপত্তায় ইউক্রেনের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

৩ দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী