সাবেক স্ত্রীকে বিয়ে করায় জামিনে বেরিয়ে বন্ধুকে খুন: সিআইডি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৯, মঙ্গলবার, ১৪ জুন, ২০২২, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৯

সাবেক স্ত্রীকে বিয়ে করায় জামিনে বেরিয়ে বন্ধুকে খুন করেছেন ১৩ মামলার এক আসামি। পরে অভিযান চালিয়ে তাকে করেছে সিআইডি।
মঙ্গলবার দুপুরে সিআইডির প্রধান কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানান এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

তিনি জানান, গত ১ জুন দুপুর ১২টার দিকে সান্তাহার রেলওয়ে থানার নাটোর রেলওয়ে স্টেশনের ৩ নম্বর প্লাটফর্মের ওভার ব্রিজের ওপর রাকিব হোসেনকে (২৫) তার বন্ধু রাসেল হোসেন (৩১) ছুরিকাঘাত করে। চিকিৎসার জন্য নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জেল হাজতে থাকা বন্ধুর সাবেক স্ত্রীকে বিয়ে করায় জামিনে মুক্ত হয়ে সাবেক স্ত্রীর বর্তমান স্বামীকে ছুরিকাঘাতে হত্যার ঘটনাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে।

এ ঘটনার পর সিআইডি ছায়া তদন্ত শুরু করে। সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)-এর তত্ত্বাবধানে ঘটনাস্থল ও বিভিন্ন উৎস থেকে প্রয়োজনীয় তথ্য সরেজমিনে সংগ্রহ করা হয়। পরবর্তীতে সংগৃহীত বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে রাসেল হোসেন-এর সংশ্লিষ্টতা পাওয়া যায়। এলআইসির একটি চৌকস টিম অভিযান পরিচালনা করে আসামি রাসেল হোসেন ওরফে কাটা রাসেলকে রাজধানীর মিরপুর মডেল থানা এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে একজন উচ্ছৃঙ্খল যুবক। প্রায় ৭ বছর পূর্বে নিজেদের পছন্দে চক বৌদ্ধনাথপুর এলাকার লাবণ্য সিদ্দিকা সাথী (২৬)-এর সঙ্গে তার বিয়ে হয়। তাদের সংসারে রেদোয়ান আহমেদ রোজ (৫) নামের একটি সন্তান রয়েছে। চলতি বছরের ২৩ মার্চ দস্যুতার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়ে জেলহাজতে ছিলেন রাসেল। জেল হাজতে থাকাবস্থায় সাথী তার স্বামী রাসেলকে ডিভোর্স দিয়ে রাকিবকে বিয়ে করে নতুন দাম্পত্য জীবন শুরু করেন। 

রাসেল এ সংবাদ পেয়ে ‘পরম বন্ধু থেকে চরম শত্রুতে’ পরিণত হওয়া রাকিবের প্রতি প্রতিশোধ নেওয়ার জন্য ছক কষতে থাকে। গত ৩১ মে সে জামিনে মুক্তিলাভ করে এলাকায় এসে খুঁজতে থাকে রাকিবকে। ১ জুন ১২টার দিকে কৌশলে রাকিবকে ডেকে নিয়ে আসে নাটোর রেলওয়ে প্লাটফর্মের ৩ নম্বর ওভার ব্রিজের ওপর। সেখানে রাকিব তার স্ত্রীর সাবেক স্বামী এবং তার সাবেক বন্ধু রাসেল হোসেন ওরফে কাটা রাসেলকে দেখা মাত্রই দৌঁড়ে পালানোর চেষ্টাকালে তার সঙ্গীয় লোকদের সহায়তায় হত্যার উদ্দেশে তার পিঠে ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি আঘাত করে দ্রুত পালিয়ে যায় রাসেল। গুরুতর আহত অবস্থায় উপস্থিত লোকজন তাকে নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ হত্যার ঘটনার বিষয়ে ভিকটিম রাকিব হোসেন -এর বড় ভাই মো. শাকিল হোসেন (২৭) মো. রাসেল ওরফে কাটা রাসেলকে প্রধান আসামি করে অভিযোগের প্রেক্ষিতে পাকশি রেলওয়ে জেলার সান্তাহার রেলওয়ে থানায় মামলা রুজু হয়। 

নতুন মামলা সহ আসামি মো. রাসেল ওরফে কাটা রাসেল এর বিরুদ্ধে খুন, অস্ত্র আইন, দস্যুতা, চাঁদাবাজি, চুরি, নারী নির্যাতন ও অন্যান্য ধারার আইনে মোট ১৪টি মামলা রয়েছে। এগুলোর মধ্যে ২টি মামলা তদন্তাধীন ও অবশিষ্ট ১২টি মামলা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

বিষয়ঃ হত্যা

Share This Article

শরিকদের সাথে প্রতারণা, ভরাডুবি হলে সব দায় বিএনপির !

গণতন্ত্র মঞ্চ: ভাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্ব প্রকাশ্যে

নির্বাচন কমিশনে চিরুনি অভিযান:সর্ষেই ভুত!

বিএনপির যুগপৎ আন্দোলন:সময় না পেরুতেই বেকায়দায় আন্দোলনের সঙ্গীরা!

যুক্তরাষ্ট্র বাংলাদেশ বিরোধী অপপ্রচার প্রচেষ্টায় গুরুত্ত্ব দিচ্ছে না!

যেভাবে বিশ্ব রাজনীতিতে প্রভাব ফেলছে বাংলাদেশ!

দুই মার্কিন কর্মকর্তার ঢাকা সফর: নতুন উচ্চতায় বাংলাদেশ-মার্কিন সম্পর্ক

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে বিদ্যুতের দাম কেমন?

কয়লার দামে আদানির কারসাজি: বিদ্যুৎ ক্রয়চুক্তির সংশোধন চায় বাংলাদেশ

উপনির্বাচনের প্রার্থী হিরো আলম নাকি বিএনপি?


ওষুধের লাইসেন্সহীন উৎপাদন-মজুদ-ভেজালে কঠোর সাজা

অর্ধযুগ পরে বিএনপিতে কেন্দীয় ছাত্র বিষয়ক সম্পাদক: বিলুপ্তির গুঞ্জন ছাত্রদলের কমিটি

না.গঞ্জে রেস্তোরাঁ ব্যবস্থাপককে গুলির ঘটনায় মামলা, গ্রেফতার ২

‘বাস্কেট কেস’ থেকে বাংলাদেশ এখন আধুনিক দেশ: দ্য স্টেটসম্যান

উন্নয়নের জোয়ারে বিএনপির আন্দোলন তলিয়ে যাচ্ছে : কাদের

অবৈধ কর্মীদের বৈধ করা হচ্ছে: মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

গণতন্ত্র সূচকে অগ্রগতি সমালোচনাকে অসার প্রমাণ করেছে: তথ্যমন্ত্রী

৩০ অসুস্থ ব্যক্তি পেলেন প্রধানমন্ত্রীর চিকিৎসা সহায়তা

বাংলাদেশ থেকে অভিবাসন ব্যয় কমাতে চায় মালয়েশিয়া

স্মার্ট বাংলাদেশের ধারণায় আগামী প্রজন্ম অনেক দূর এগিয়ে যাবে

‘আদানির বিদ্যুৎ নিয়ে যেসব কথা হচ্ছে, তার ভিত্তি নেই’

ঢাকায় ‘ছোঁ পার্টির’ ১৬ জন গ্রেফতার