রমজান উপলক্ষে ৫ পণ্য বিক্রি শুরু করল টিসিবি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৮, বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩, ২৪ ফাল্গুন ১৪২৯
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘবে প্রতি মাসে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি সরবরাহ করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে এর সঙ্গে ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রি করা হচ্ছে। রমজান উপলক্ষে এবার দুই কিস্তিতে এসব পণ্য এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে বিক্রি কার্যক্রম শুরু করেছে টিসিবি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘবে প্রতি মাসে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি সরবরাহ করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে এর সঙ্গে ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রি করা হচ্ছে। রমজান উপলক্ষে এবার দুই কিস্তিতে এসব পণ্য এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে বিক্রি কার্যক্রম শুরু করেছে টিসিবি।

রমজান উপলক্ষে বৃহস্পতিবার তেজগাঁওয়ে ভর্তুকি মূল্যে টিসিবির পাঁচটি পণ্যের প্রথম কিস্তি বিক্রি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চলমান বিশ্ব পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষকে সহায়তা দেয়ার জন্য বাংলাদেশ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করছে বাণিজ্য মন্ত্রণালয়। দেশব্যাপী নিয়োজিত ডিলাররা কার্ডধারীদের মাঝে এসব পণ্য বিক্রি করছে। এ কাজে সহযোগিতা করছে সিটি কর্পোরেশন, জেলা ও উপজেলা প্রশাসন। কার্ডধারী ভোক্তারা সুবিধামতো নির্ধারিত ডিলারদের কাছ থেকে পণ্য কিনতে পারবেন।

উল্লেখ্য, রমজান উপলক্ষে দুই কিস্ততে দেশব্যাপী এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পাঁচটি পণ্যের প্রথম কিস্তি বিক্রি কার্যক্রম শুরু হয়েছে আজ। পণ্য পাঁচটি হলো চিনি ৬০ টাকা দরে এক কেজি, মশুর ডাল প্রতিকেজি ৭০ টাকা দরে দুই কেজি, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা দরে দুই লিটার, ছোলা প্রতিকেজি ৫০ টাকা দরে এককেজি এবং শুধু ঢাকা সিটিতে খেজুর প্রতিকেজি ১০০ টাকা দরে এককেজি করে বিক্রি করা হচ্ছে। আগামী মাসের প্রথম দিকে পণ্যের দ্বিতীয় কিস্তি বিক্রি করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মঞ্জুর এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবির সিনিয়র কর্মকর্তারা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল

মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল

দেশজুড়ে বইছে তাপপ্রবাহ, গরম আরও বাড়ার আভাস

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মুজিবনগর দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বৃষ্টি হলেও কমছে না গরম

টেস্ট পরীক্ষার নামে বাড়তি ফি নেয়া যাবে না: শিক্ষামন্ত্রী

বিশ্ববিদ্যালয়গুলোতে যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো: তথ্য প্রতিমন্ত্রী

পণ্যের দাম ঠিক রাখতে নেয়া হচ্ছে বিকল্প ব্যবস্থা: প্রতিমন্ত্রী

বিশ্ববিদ্যালয়গুলোতে যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে