রমজান উপলক্ষে ৫ পণ্য বিক্রি শুরু করল টিসিবি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৮, বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩, ২৪ ফাল্গুন ১৪২৯
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘবে প্রতি মাসে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি সরবরাহ করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে এর সঙ্গে ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রি করা হচ্ছে। রমজান উপলক্ষে এবার দুই কিস্তিতে এসব পণ্য এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে বিক্রি কার্যক্রম শুরু করেছে টিসিবি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, নিম্ন আয়ের মানুষের কষ্ট লাঘবে প্রতি মাসে এক কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে তেল, ডাল, চিনি সরবরাহ করা হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে এর সঙ্গে ছোলা এবং ঢাকা সিটিতে খেজুর বিক্রি করা হচ্ছে। রমজান উপলক্ষে এবার দুই কিস্তিতে এসব পণ্য এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে বিক্রি কার্যক্রম শুরু করেছে টিসিবি।

রমজান উপলক্ষে বৃহস্পতিবার তেজগাঁওয়ে ভর্তুকি মূল্যে টিসিবির পাঁচটি পণ্যের প্রথম কিস্তি বিক্রি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চলমান বিশ্ব পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষকে সহায়তা দেয়ার জন্য বাংলাদেশ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করছে বাণিজ্য মন্ত্রণালয়। দেশব্যাপী নিয়োজিত ডিলাররা কার্ডধারীদের মাঝে এসব পণ্য বিক্রি করছে। এ কাজে সহযোগিতা করছে সিটি কর্পোরেশন, জেলা ও উপজেলা প্রশাসন। কার্ডধারী ভোক্তারা সুবিধামতো নির্ধারিত ডিলারদের কাছ থেকে পণ্য কিনতে পারবেন।

উল্লেখ্য, রমজান উপলক্ষে দুই কিস্ততে দেশব্যাপী এক কোটি কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পাঁচটি পণ্যের প্রথম কিস্তি বিক্রি কার্যক্রম শুরু হয়েছে আজ। পণ্য পাঁচটি হলো চিনি ৬০ টাকা দরে এক কেজি, মশুর ডাল প্রতিকেজি ৭০ টাকা দরে দুই কেজি, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা দরে দুই লিটার, ছোলা প্রতিকেজি ৫০ টাকা দরে এককেজি এবং শুধু ঢাকা সিটিতে খেজুর প্রতিকেজি ১০০ টাকা দরে এককেজি করে বিক্রি করা হচ্ছে। আগামী মাসের প্রথম দিকে পণ্যের দ্বিতীয় কিস্তি বিক্রি করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মঞ্জুর এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবির সিনিয়র কর্মকর্তারা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে

পুলিশকে মেরে যারা ঝুলিয়ে রেখেছিল সবার পরিচয় পেয়েছি: হারুন

‘ট্রেন চলাচলের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি’

সহিংসতা-নাশকতার অভিযোগে ২০১ মামলায় গ্রেপ্তার ২২০৯

মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ নম্বর মেট্রোরেল স্টেশন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

পোশাক কারখানা খুলছে আজ

দূরপাল্লার বাস চলবে, ট্রেন নিয়ে সিদ্ধান্ত নেই

আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস

যেসব বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস

কোটা সংস্কারের দাবি যৌক্তিক: আরেফিন সিদ্দিক

৪ ঘণ্টায়ও নেভেনি বিটিভির আগুন