গুলিস্তানে বিস্ফোরণ: স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০২, বুধবার, ৮ মার্চ, ২০২৩, ২৩ ফাল্গুন ১৪২৯

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ক্যাফে কুইন ভবনে বিস্ফোরণে নিহত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার ৭ মার্চ মধ্যরাতে আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে পরিবারের কাছে তাদের মরদেহ হস্তান্তর করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ঢাকা একেএম হেদায়েতুল ইসলাম।

নিহতরা হলেন: মো. সুমন (২১), মো. ইসহাক মৃধা (৩৫), মো. মুনসুর হোসেন (৪০), মো. ইসমাইল (৪২), মো. আল আমিন (২৩), মো. রাহাত হোসেন (১৮), মমিনুল ইসলাম (৩৮), নদী বেগম (৩৬), মো. মাঈন উদ্দিন (৫০), নাজমুল হোসেন (২৫), ওবায়দুল হাসান বাবুল (৫৫), আবু জাফর সিদ্দিক (৩৪), আকুতি বেগম (৭০), মো. ইদ্রিস মীর (৬০), নুরুল ইসলাম ভূইয়া (৫৫), মো. হৃদয় (২০), মো. সম্রাট (২২)।

ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন জানান, রাত থেকেই মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। নিহতের স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহ হস্তান্তর করা হচ্ছে। পুলিশের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হচ্ছে। এ পর্যন্ত ১১টি মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে। এছাড়া অন্যান্য মরদেহগুলোর জন্য স্বজনরা আবেদন করলেই পুলিশের উপস্থিতিতে পর্যবেক্ষণ করে তাদেরকে বুঝিয়ে দেওয়া হবে। এই পর্যন্ত হাসপাতালে আমরা ১৬টি মরদেহের আবেদন পেয়েছি। আরও ৫টি মরদেহের হস্তান্তর প্রক্রিয়াধীন আছে।

এদিকে মরদেহ হস্তান্তরের সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়। এর আগে, রাতেই জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানিয়েছিলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে। আর্থিক সহায়তা, চিকিৎসা সহায়তা ও খাদ্য সহায়তা থেকে শুরু করে স্বজনদেরও সব ধরনের সহায়তা দেওয়া হবে।

তিনি বলেন, বুথ থেকে নিহতদের তাৎক্ষণিক ৫০ হাজার টাকা, গুরুতর আহতদের ২৫ হাজার টাকা, সামান্য আহতদের ১৫ হাজার টাকার আর্থিক সহায়তা দেওয়া হবে।

বিস্ফোেরণের ঘটনায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত নিহত ১৭ জনের মরদেহ পাওয়া গেছে। মঙ্গলবার ৭ মার্চ রাতে ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করে বলেন: বিস্ফোরণে আহত অর্ধশতাধিক ব্যক্তি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের সিদ্দিকবাজারে ‘ক্যাফে কুইন’ নামে সাততলা ভবনের নিচতলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এসময় পাশাপাশি থাকা দুটি ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

বিষয়ঃ দুর্ঘটনা

Share This Article


জনগণ তথ্যপ্রযুক্তির সুফল ব্যাপকভাবে পেতে শুরু করেছে: প্রধানমন্ত্রী

শেখ হাসিনাকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন

‘শরীফার গল্প’ বাদ দেওয়ার সুপারিশ বিশেষজ্ঞ কমিটির

যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

ভারতের বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাংলাদেশ

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিনে লোক-এর বর্ণাঢ্য তারুণ্যের উৎসব

জাবালিয়ায় ১২ ইসরায়েলি সেনাকে হত্যার দাবি হামাসের

অর্থসংকটে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিক্রি করে দিচ্ছে পাকিস্তান

উপজেলা নয়, আগামীতে জেলাভিত্তিক প্রকল্প নেওয়া হবে: পরিকল্পনামন্ত্রী

শেখ হাসিনার সততা বিশ্বে আজ প্রশংসনীয়: কাদের

এভিয়েশন শিল্পের টেকসই প্রবৃদ্ধি নিশ্চিতে কাজ করছে সরকার: বিমানমন্ত্রী