বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১১২৯ সদস্য নিয়োগ পেলেন কাতারে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০৩, মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩, ২২ ফাল্গুন ১৪২৯

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর এক হাজার ১২৯ জন সদস্যকে নিয়োগ দিয়েছে কাতার। 

মঙ্গলবার (৭ মার্চ) কাতারের দোহায় এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এই চুক্তির ফলে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সদস্যদের নিয়োগ করা যাবে কাতারের সশস্ত্র বাহিনীতে।

আপাতত ১১২৯টি নিয়োগপত্র দেওয়া হয়েছে। এটি একটি ওপেন চুক্তি, যে কারণে পরবর্তী সময়ে বাংলাদেশ আর্ম ফোর্সেস যেকোনও সংখ্যক সদস্য নিয়োগ করতে পারবে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান চুক্তি স্বাক্ষরের পর এক সংবাদ সম্মেলনে বলেন, কাতারের আর্মড ফোর্স হলো প্রফেশনাল আর্মড ফোর্স। আমি মনে করি আমাদের আর্মড ফোর্সেসের সঙ্গে কাজ করলে তারাও উপকৃত হবে। এর মাধ্যমে দুই দেশের আর্মড ফোর্সেসের মধ্যে সেতুবন্ধন স্থাপিত হবে। পাশাপাশি দুই দেশের জনগণের মধ্যেও সেতুবন্ধন স্থাপিত হবে।

ওয়াকার উজ জামান বলেন, গত অক্টোবরে এমওইউ যেটা স্বাক্ষর হয়েছে, তারই ধারাবাহিকতায় আজ এই অ্যাগ্রিমেন্ট। এসময় তিনি চুক্তিটি স্বাক্ষরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি জানান, এই চুক্তি এখানেই শেষ না। ভবিষ্যতে আরও লোক নেওয়া সম্ভব হবে আমাদের সশস্ত্র বাহিনী থেকে। আপাতত ১১২৯ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। এর মাধ্যমে আমাদের দেশে যথেষ্ট রেমিট্যান্স যাবে। আমরা হিসাব করেছি ৩ মিলিয়ন ডলার প্রতিমাসে রেমিট্যান্স যাওয়া সম্ভব হবে। কাতারে আমাদের সৈন্যদের থাকা-খাওয়া সব ফ্রি থাকবে।

কাতারে নিযুক্ত ডিফেন্স অ্যাটাশে ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন। এ সময় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান, কাতার সশস্ত্র বাহিনীর চিফ অফ স্টাফ লেফটেন্যান্ট জেনারেল সালেম হামাদ আকিল আল নাযিত, কাতারে নিযুক্ত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This Article


ঢাকায় চীনের ভিসা সেন্টার

রেমিট্যান্স উন্নয়নের মূল চালিকাশক্তি: সমাজকল্যাণমন্ত্রী

বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই: সেনা প্রধান

যেভাবেই হোক স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করবো: স্বাস্থ্যমন্ত্রী

সয়াবিন তেলের দাম নির্ধারণ করে দিলো সরকার

যে কারণে জাহাজে করে দেশে ফিরতে চান না ২ নাবিক

ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন খালেদা জিয়া: শেখ হাসিনা

কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে

গরম নিয়ে যে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস