ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে যানবাহনে ধীরগতি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:২৯, শনিবার, ১৬ জুলাই, ২০২২, ১ শ্রাবণ ১৪২৯

পরিবারের সাথে ঈদুল আজহা উদযাপন করে ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। ফলে অতিরিক্ত গাড়ির চাপ এবং রাস্তায় যানবাহন বিকল হয়ে যাওয়ায় বঙ্গবন্ধু সেতু পূর্ব ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যানচলাচলের ধীরগতির সৃষ্টি হয়েছে।

শনিবার (১৬ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান, ‘মানুষ ছুটি শেষ করে কর্মস্থলে ফিরছেন। এজন্য সড়কে গাড়ির চাপ রয়েছে। এর মাঝে দুই লেনের এই সড়কে অনেক যানবাহন আবার এলোমেলো প্রবেশ করে। ফলে বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে প্রায় ১২ কিমি এলাকাজুড়ে কিছুটা ধীরগতি রয়েছে। তবে কোথাও যানজট নেই। পুলিশ মহাসড়ক স্বাভাবিক রাখতে কাজ করছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম থেকে জানানো হয়, বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে কালিহাতী উপজেলার ভূঞাপুর লিংক রোড পর্যন্ত যানজট রয়েছে। সড়কের উভয় লেনে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। তবে সেতুর ওপর কোনো যানজট নেই। সংযোগ সড়কের যানজট এড়াতে সেতুর পূর্ব প্রান্ত থেকে কিছু গাড়ি ভূঞাপুর লিংক রোড দিয়ে বাইপাস করে দেওয়া হচ্ছে। তারপরও ধীর গতিতে গাড়ি চলছে। বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত দুই লেনের সড়ক হওয়ায় গাড়ির চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে পুলিশ প্রশাসন। ঈদের ছুটি শেষে গার্মেন্টস খোলা হওয়ায় কর্মজীবি মানুষ একযোগে ঢাকায় ফিরার জন্যই এই চাপ সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঈদের ছুটি শেষে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করায় যানবাহনের চাপ সড়কে কয়েকগুণ বেড়ে গেছে। তাছাড়া এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত সড়ক দুইলেন হওয়াতে গাড়িগুলো এলোমেলোভাবে চলাচল করছে। এজন্য এই ১৩-১৪ কিলোমিটার সড়কে গাড়ির ধীরগতি রয়েছে। ফলে কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এর আগে শুক্রবারও এই সড়কে দিনভর যানজট ও রাতে গাড়ির ধীরগতি ছিল। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে

পুলিশকে মেরে যারা ঝুলিয়ে রেখেছিল সবার পরিচয় পেয়েছি: হারুন

‘ট্রেন চলাচলের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি’

সহিংসতা-নাশকতার অভিযোগে ২০১ মামলায় গ্রেপ্তার ২২০৯

মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ নম্বর মেট্রোরেল স্টেশন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

পোশাক কারখানা খুলছে আজ

দূরপাল্লার বাস চলবে, ট্রেন নিয়ে সিদ্ধান্ত নেই

আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস

যেসব বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস

কোটা সংস্কারের দাবি যৌক্তিক: আরেফিন সিদ্দিক

৪ ঘণ্টায়ও নেভেনি বিটিভির আগুন