নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনা নয়: ওবায়দুল কাদের

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩০, সোমবার, ৬ মার্চ, ২০২৩, ২১ ফাল্গুন ১৪২৯

আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে কোনো রজনৈতিক দলকে আলোচনার জন্য ডাকা হচ্ছে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপিকে নির্বাচনে আনতে কোনো আলোচনা হচ্ছে কি না, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা যা করি, প্রকাশ্যে করি। ব্যাকডোরে আলোচনা হবে না। আলোচনা হলে প্রকাশ্যেই হবে। তবে সেই সুযোগ এখন দেখছি না। কাউকে আলোচনার জন্য ডাকছি না।

তিনি বলেন, নির্বাচন সামনে রেখে এ ধরনের সংকট আমাদের দেশে নতুন নয়। কালো মেঘ ঘনীভূত হলেও তা কেটেও গেছে। আমি মনে করি এ সংকট কেটে যাবে।

সোমবার (৬ মার্চ) সচিবালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির আন্দোলনকে চ্যালেঞ্জ হিসেবে দেখার কিছু নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেছেন, তারা রাজনৈতিকভাবে আন্দোলন করলে আমরা রাজনৈতিকভাবেই তা মোকাবেলা করব।

তিনি বলেন, বিএনপির আন্দোলনের গতিপ্রকৃতি দেখে বোঝা যায়, যতটুকু গতি তারা আশা করছিল, তা নেই। জনগণের অংশগ্রহণ আশা করেছিল তা-ও নেই। পৃথিবীতে কোনো আন্দোলনই জনগণের সম্পৃক্ততা ছাড়া আন্দোলন সম্ভব না।

ওবায়দুল কাদের বলেন, এখন তারা (বিএনপি) যে স্বাভাবিক পথে যেতে চায় না, তাদের আন্দোলনে ভাটা নেমেছে, সে কারণে তারা এখন নাশকতার দিকে যাচ্ছে কি না সেটা কিন্তু আমাদের খতিয়ে দেখতে হবে। রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগল কেন? একসঙ্গে এই ঘটনাগুলো ঘটছে। আর সব দোষ আওয়ামী লীগের ওপর চাপায়। ওখানে অক্সিজেন ব্লাস্ট হয়ে অ্যাক্সিডেন্ট হয়ে গেছে, দোষ কার? আওয়ামী লীগের। চট্টগ্রামের সীতাকুণ্ডে কার্বন-ডাই-অক্সাইড আর নাইট্রোজেন একই জায়গায় রাখাতে সংঘর্ষ হয়ে ব্লাস্ট হয়েছে। দোষ কার? আওয়ামী লীগের।

Share This Article


ঢাবির ভিসি চত্বরে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা

গাজা ভূখণ্ডে সিরিজ হামলা ইসরায়েলের, নিহত ৫০

প্রধানমন্ত্রী'র বক্তব্যের মর্মার্থ বিকৃত করলো কারা

তিন বিভাগে বিজিবি মোতায়েন

যুক্তরাষ্ট্রের ‘ভিত্তিহীন দাবি’ সহিংসতা উসকে দিতে পারে

সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে সরকার কিছুই করবে না

কোটাব্যবস্থা নিয়ে প্রচারপত্র দিলেন ছাত্রলীগের শীর্ষ নেতারা

পরিবেশ শান্ত করতে ঢাবিতে পুলিশ মোতায়েন

২০৪১ সালের মধ্যে দেশ সোনার বাংলাদেশে পরিণত হবে : স্পিকার

কুমিল্লায় জোড়া হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড

গণহত্যার বিরুদ্ধে মুসলিম বিশ্বে ঐক্যের আহ্বান প্রধানমন্ত্রীর

মেসি-ডি মারিয়ার চোখের জয়ে কোপা জয়ে রাঙাল আর্জেন্টিনা