পঞ্চগড়ের ঘটনায় বিএনপি-জামায়াত জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:২১, সোমবার, ৬ মার্চ, ২০২৩, ২১ ফাল্গুন ১৪২৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের জলসা নিয়ে সহিংসতার ঘটনায় বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা জড়িত। এ ঘটনায় গ্রেফতার বিএনপির এক নেতা স্বীকারোক্তিও দিয়েছেন।

সোমবার সচিবালয়ে আইনশৃঙ্খলাবিষয়ক সভা শেষে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। ২৫ মার্চ গণহত্যা দিবস, পরদিন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সুষ্ঠুভাবে পালনের লক্ষ্যে আইনশৃঙ্খলাবিষয়ক এ সভা হয়।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসা করতে বাধা দেন জামায়াতের কর্মী ও বিএনপির নেতারা। একপর্যায়ে তাদের বাড়িঘরে আগুন দেন। যেখানে অনুষ্ঠান হচ্ছিল, সেখানেও আগুন দেয়া হয়। এতে আহমদিয়া সম্প্রদায়ের এক সদস্য মারা যান। হামলাকারীদের মধ্যে একজন শিবির নেতাও আহত হন। পরে মারা যান।

তিনি আরও বলেন, এ ঘটনায় সাতটি মামলা হয়েছে। এখন পর্যন্ত ৮১ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের মধ্যে বিএনপির নেতা ফজলে রাব্বী আছেন। তিনি স্বীকারোক্তি দিয়েছেন, তারা অনুষ্ঠান বন্ধ করার জন্য এসেছিলেন। ঘটনার নেপথ্যে তিনি নেতৃত্ব দিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চরম ধৈর্যের সঙ্গে ঘটনাটি মোকাবিলা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ মুহূর্তে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন মামলা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তবে পুলিশের কোনো ব্যর্থতা আছে কি না, সেটাও তদন্ত করে দেখা হচ্ছে। এরই মধ্যে একটি তদন্ত কমিটিও করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো গাফিলতি থাকলে তা অবশ্যই দেখা হবে। সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Share This Article


শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে

পুলিশকে মেরে যারা ঝুলিয়ে রেখেছিল সবার পরিচয় পেয়েছি: হারুন

‘ট্রেন চলাচলের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি’

সহিংসতা-নাশকতার অভিযোগে ২০১ মামলায় গ্রেপ্তার ২২০৯

মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী

ক্ষতিগ্রস্ত মিরপুর ১০ নম্বর মেট্রোরেল স্টেশন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী

পোশাক কারখানা খুলছে আজ

দূরপাল্লার বাস চলবে, ট্রেন নিয়ে সিদ্ধান্ত নেই

আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস

যেসব বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস

কোটা সংস্কারের দাবি যৌক্তিক: আরেফিন সিদ্দিক

৪ ঘণ্টায়ও নেভেনি বিটিভির আগুন