সায়েন্সল্যাবের সেই ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:০৪, সোমবার, ৬ মার্চ, ২০২৩, ২১ ফাল্গুন ১৪২৯

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বিস্ফোরণে বিধ্বস্ত ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এরই মধ্যে ভবনটিতে ‘ঝুঁকিপূর্ণ ভবন' লেখা সাইনবোর্ড ঝুলানো হয়েছে।

সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস ও পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের একটি দল। ভবনটির চারপাশে নিরাপত্তায় রয়েছেন পুলিশ সদস্যরা।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি। তবে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

এর আগে, রোববার বেলা পৌনে ১১টার দিকে ভবনটির তিনতলায় বিস্ফোরণ হয়। এতে তিনজন নিহত হন। আহত হন আরও ১৫ জন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। ভবনে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে বলে ধারণা বিস্ফোরণ নিয়ে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের।

তবে ঠিক কোথায় ও কীভাবে গ্যাস জমে ছিল, কীভাবে বিস্ফোরণের সূত্রপাত হয়, তা রোববার পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। বোমা নিষ্ক্রিয়কারী দলের কর্মকর্তারা জানান, কোনো আবদ্ধ জায়গায় স্বাভাবিক মাত্রার চেয়ে বেশি ঘনত্বের গ্যাস থাকলে বৈদ্যুতিক সুইচ, শর্টসার্কিট, দেশলাই বা লাইটারসহ এ ধরনের যেকোনো কিছু থেকে বিস্ফোরণ হতে পারে।

Share This Article