ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশের অভিযান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩৭, রবিবার, ৫ মার্চ, ২০২৩, ২০ ফাল্গুন ১৪২৯

রোববার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধানের লাহোরের জামান পার্কের বাড়িতে  ইসলামাবাদ পুলিশ এক অভিযানে নেমেছে। তবে এসময় তিনি বাড়ীতে ছিলেন না। মূলত তোষাখানা মামলার শুনানিতে হাজির না হওয়ার আদালতের আদেশে এ অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এর আগে তার বিরুদ্ধে গত ২৮ ফেব্রুয়ারি অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল। ইয়ন নিউজ/ডন  

 

জিও নিউজ জানিয়েছে, তাকে গ্রেপ্তার করা হলে ইসলামাবাদের কারাগারে নেওয়া হবে।

এসময় মিডিয়ার সঙ্গে আলাপকালে এক পুলিশ কর্মকর্তা জানান, তারা পুলিশ সুপারিটেন্ডেডের (এসপি) তত্ত্বাবধানে আদালতের আদেশ বাস্তবায়নে এ অভিযানে এসেছেন। তাদের সঙ্গে লাহোর পুলিশের একটি দলও রয়েছে।

এদিকে পুলিশ প্রধান আইজিপি আকবর নাসির ডন নিউজ টিভির সঙ্গে এক সাক্ষাতকারে বলেন, আমরা তাকে অনুরোধ করছি সহযোগিতা কয়ার জন্য। তাকে আদালতের আদেশ মানতে আমরা অনুরোধ করছি। দেশটির পাঞ্জাব পুলিশের একটি দলও এসময় অভিযানে অংশ নেয় বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।  

দলটির ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী এক টুইট বার্তায় সতর্ক করে দিয়ে বলেন, পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে যদি সরকার সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ নেয়।

পুলিশ যখন অভিযানে তখন ইমরান তার টুইট একাউন্টে লিখেন, দেশ ভাল কি আশা করতে পারে যেখানে একজন দুর্নীতিবাজ সরকারের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ নিজেই ৮ বিলিয়ন রুপি পাচারের দায়ে অভিযুক্ত। এসময়  ন্যশনাল একাউন্টেবিলিটি ব্যুরোর তথ্যের বরাত দিয়ে তিনি আরও জানান সাবেক সেনাপ্রধান জেনারেল বাজওয়া নিজেও ১৬ বিলিয়ন রুপি পাচারের সঙ্গে যুক্ত। শেহবাজের বিরুদ্ধে অভিযোগটি  বিচারাধীন থাকার পরেও তিনি প্রধানমন্ত্রী হয়েছেন যা দুঃখজনক।

পুলিশের অভিযানের সময় জামান পার্কের বাইরে দলটির অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। ইতোমধ্যে আদালত ইমরান খানকে তিনবার তোষাখানা মামলার শুনানীতে অংশ নিতে বললেও তিনি উপস্থিত হননি।

এদিকে সরকারের অভ্যন্তরীন মন্ত্রী ফয়সালাবাদে গণমাধ্যমকে জানান, এটি সরকারের নয় বরং আদালতের আদেশ। তাকে আদালতের আদেশেই গ্রেপ্তার করার পর অযোগ্য ঘোষণা করা হবে। 

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন প্রশাসনের ইসরায়েল-ফিলিস্তিন বিষয়ক কর্মকর্তার পদত্যাগ

তাজিকিস্তানে হিজাব নিষিদ্ধ, বাতিল ঈদের ছুটিও

গাজায় রেড ক্রিসেন্ট দফতরের কাছে হামলা, নিহত ২২

এশিয়ার জন্য নতুন ‘নিরাপত্তা কাঠামো’ তৈরি করতে চান পুতিন

নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুত্তে

ন্যাটোর পরবর্তী মহাসচিব হচ্ছেন ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুত্তে

এবার ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিলো আরো একটি দেশ

ভিয়েতনামের সঙ্গে নিবিড় সম্পর্কের অঙ্গীকার পুতিনের, ১১ চুক্তি সই

পারমাণবিক অস্ত্র নিয়ে যুক্তরাষ্ট্র-চীন অনানুষ্ঠানিক বৈঠক

সু চির জন্মদিন উদযাপন করায় মিয়ানমারে গ্রেপ্তার ২২

রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞায় সম্মত ইউরোপীয় ইউনিয়ন

তামিলনাড়ুতে বিষাক্ত মদ পানে ৩৭ জনের মৃত্যু

পতন ঘটতে পারে সরকারের, মোদির জোটের লোকজন যোগাযোগ করছেন: রাহুল