ইমরান খানকে গ্রেপ্তারে পুলিশের অভিযান

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩৭, রবিবার, ৫ মার্চ, ২০২৩, ২০ ফাল্গুন ১৪২৯

রোববার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধানের লাহোরের জামান পার্কের বাড়িতে  ইসলামাবাদ পুলিশ এক অভিযানে নেমেছে। তবে এসময় তিনি বাড়ীতে ছিলেন না। মূলত তোষাখানা মামলার শুনানিতে হাজির না হওয়ার আদালতের আদেশে এ অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এর আগে তার বিরুদ্ধে গত ২৮ ফেব্রুয়ারি অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল। ইয়ন নিউজ/ডন  

 

জিও নিউজ জানিয়েছে, তাকে গ্রেপ্তার করা হলে ইসলামাবাদের কারাগারে নেওয়া হবে।

এসময় মিডিয়ার সঙ্গে আলাপকালে এক পুলিশ কর্মকর্তা জানান, তারা পুলিশ সুপারিটেন্ডেডের (এসপি) তত্ত্বাবধানে আদালতের আদেশ বাস্তবায়নে এ অভিযানে এসেছেন। তাদের সঙ্গে লাহোর পুলিশের একটি দলও রয়েছে।

এদিকে পুলিশ প্রধান আইজিপি আকবর নাসির ডন নিউজ টিভির সঙ্গে এক সাক্ষাতকারে বলেন, আমরা তাকে অনুরোধ করছি সহযোগিতা কয়ার জন্য। তাকে আদালতের আদেশ মানতে আমরা অনুরোধ করছি। দেশটির পাঞ্জাব পুলিশের একটি দলও এসময় অভিযানে অংশ নেয় বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।  

দলটির ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী এক টুইট বার্তায় সতর্ক করে দিয়ে বলেন, পরিস্থিতি আরও খারাপের দিকে যাবে যদি সরকার সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ নেয়।

পুলিশ যখন অভিযানে তখন ইমরান তার টুইট একাউন্টে লিখেন, দেশ ভাল কি আশা করতে পারে যেখানে একজন দুর্নীতিবাজ সরকারের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ নিজেই ৮ বিলিয়ন রুপি পাচারের দায়ে অভিযুক্ত। এসময়  ন্যশনাল একাউন্টেবিলিটি ব্যুরোর তথ্যের বরাত দিয়ে তিনি আরও জানান সাবেক সেনাপ্রধান জেনারেল বাজওয়া নিজেও ১৬ বিলিয়ন রুপি পাচারের সঙ্গে যুক্ত। শেহবাজের বিরুদ্ধে অভিযোগটি  বিচারাধীন থাকার পরেও তিনি প্রধানমন্ত্রী হয়েছেন যা দুঃখজনক।

পুলিশের অভিযানের সময় জামান পার্কের বাইরে দলটির অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। ইতোমধ্যে আদালত ইমরান খানকে তিনবার তোষাখানা মামলার শুনানীতে অংশ নিতে বললেও তিনি উপস্থিত হননি।

এদিকে সরকারের অভ্যন্তরীন মন্ত্রী ফয়সালাবাদে গণমাধ্যমকে জানান, এটি সরকারের নয় বরং আদালতের আদেশ। তাকে আদালতের আদেশেই গ্রেপ্তার করার পর অযোগ্য ঘোষণা করা হবে। 

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প