রুমিনের আসনে এমপি হলেন ইনুর স্ত্রী আফরোজা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩৪, রবিবার, ৫ মার্চ, ২০২৩, ২০ ফাল্গুন ১৪২৯

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী ও দলটির সহ-সভাপতি আফরোজা হক। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটের মনোনীত প্রার্থী তিনি। এই পদে বাছাই শেষে মনোনয়ন বৈধ ঘোষণা করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা সম্প্রতি এই সংরক্ষিত নারী আসনটি থেকে পদত্যাগ করেন।

 

ইসি সূত্রে জানা যায়, জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ অনুযায়ী সব রাজনৈতিক দল বা জোটের মধ্যে নির্বাচনের জন্য উন্মুক্ত একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের শূন্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য গত ১৯ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।

ইসি আরও জানায়, এসময়ের মধ্যে ১৪ দলীয় জোটের মনোনীত জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর প্রার্থী আফরোজা হকের মনোনয়নপত্র দাখিল করা হয়। দাখিল করা মনোনয়নপত্র পূর্বঘোষিত সময়সূচি অনুসারে ২ মার্চ (বৃহস্পতিবার) বেলা ১১টা থেকে বাছাই করে আফরোজা হকের মনোনয়নপত্র গৃহীত হয়। জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ১০ এর উপ-ধারা (৮) অনুসারে আফরোজা হকের মনোনয়নপত্র বৈধ হয়।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


৬০ কিমি বেগে ঝড়ের আভাস, ৪ অঞ্চলের নদীবন্দরে সতর্কতা

ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ

যু‌দ্ধের টাকা জলবায়ু পরিবর্তনে ব্যয় হ‌লে বিশ্ব রক্ষা পে‌তো: প্রধানমন্ত্রী

পাকিস্তানে ইরানের প্রেসিডেন্ট

বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে ৫ চুক্তি

রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি: ২ নারীসহ রিমান্ডে ৭

বেনজীরের বিরুদ্ধে অনুসন্ধানে দুদক, ক‌মি‌টি গঠন

জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি

বাংলাদেশ সফরে আসছেন কাতারের আমির

‘সীমান্ত দিয়ে কাউকে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না’

সারাদেশে হিটস্ট্রোকে সাতজনের প্রাণহানি

দুবাইয়ের বন্দরে পৌঁছেছে এমভি আবদুল্লাহ, নাবিকরা সুস্থ