সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ: দ্বিতীয় দিনে চলছে উদ্ধার অভিযান

  জেলা সংবাদদাতা
  প্রকাশিতঃ সকাল ০৯:২৯, রবিবার, ৫ মার্চ, ২০২৩, ২০ ফাল্গুন ১৪২৯

চট্টগ্রামের সীতাকুণ্ডে অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চালাচ্ছেন ফায়ার সার্ভিসের সদস্যরা। রোববার ভোর ৬টার দিকে এ অভিযান শুরু করেন তারা। উদ্ধার অভিযানে অংশ নেয় ফায়ার সার্ভিসের আগ্রাবাদ ও কুমিরা স্টেশনের দুটি টিম। তবে সকাল ৯টা পর্যন্ত হতাহত কাউকে উদ্ধারের খবর মেলেনি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া বলেন, ভোর ৬টার দিকে কিছুক্ষণ কাজ করা হয়েছে। মাঝখানে বিরতি দিয়ে পুনরায় ৮টার দিকে উদ্ধার অভিযান শুরু হয়েছে।

এর আগে শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। বিস্ফোরণে এ পর্যন্ত ছয়জন নিহত ও ৩৩ জন আহত হয়েছেন।

এ ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিতে সদস্য করা হয়েছে পুলিশ সুপারের প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপ-মহাপরিদর্শক (ডিআইজি), সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (এসিল্যান্ড), ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধি, বিস্ফোরক পরিদফতরের প্রতিনিধিকে।

বিস্ফোরণের কারণ জানতে চাইলে শনিবার রাতে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ডিডি) মো. আব্দুল হালিম বলেন, কারখানাটিতে অক্সিজেন উৎপাদন করা হয় এবং সিলিন্ডার রিফিল করা হয়। যান্ত্রিক ত্রুটি কিংবা ব্যবস্থাপনার কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তদন্ত শেষে স্পষ্ট করে বলা যাবে।

Share This Article


২০২৬ সালের এসএসসি পরীক্ষা হবে নতুন নিয়মে: শিক্ষামন্ত্রী

হাসপাতালে ভর্তি আইনমন্ত্রী

‘বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসরে পরিণত হয়েছে’

নেতানিয়াহুর গ্রেপ্তারি পরোয়ানায় সমর্থন রয়েছে বাংলাদেশের : পররাষ্ট্রমন্ত্রী

অপরাধ করলে তাকে শাস্তি পেতে হবে: সেতুমন্ত্রী

দোষী যেই হোক, তাকে বাঁচাবে না সরকার: ওবায়দুল কাদের

চার অঞ্চলে হতে পারে ঝড়বৃষ্টি

ইংরেজি মিডিয়াম স্কুলে বিকৃত ইতিহাস পড়ানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী

মতপ্রকাশের স্বাধীনতা সূচকে বাংলাদেশের উন্নতি

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ

মাথাপিছু আয় বেড়েছে ৩৫ ডলার