‘দেউলিয়া’ বিএনপিকে আয়নায় মুখ দেখতে বললেন নাছিম

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:৪৬, শুক্রবার, ৩ মার্চ, ২০২৩, ১৮ ফাল্গুন ১৪২৯
  • বিএনপি অস্তিত্বহীন রাজনৈতিক দলে পরিণত হয়েছে।
  • বিএনপির রাজনৈতিক উদ্দেশ্য হচ্ছে যড়যন্ত্র অথবা বিরাজনীতিকরণ।

বিএনপি দেউলিয়া হয়ে গেছে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, দেউলিয়া হওয়া রাজনৈতিক দলের মুখে অনেক কথা মানায়, তাদের নিজেদের চেহারা আয়নায় দেখে নেওয়া দরকার। নিজেরাও জানে না তারা অস্তিত্বহীন রাজনৈতিক দলে পরিণত হয়েছে।

শুক্রবার (৩ মার্চ) সকালে ধানমন্ডির বঙ্গবন্ধুর ভবনের সামনে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। 

বিএনপির আন্দোলন সম্পর্কে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, গণতান্ত্রিক অধিকার আছে যে যার মতো রাজনীতি করবে। জনগণ যদি তাদের ডাকে সাড়া দেয়, সেটা সময়ই বলে দেবে তারা আন্দোলনকারী নাকি গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষার পক্ষে সরকারের সঙ্গে রয়েছে। বিএনপির রাজনৈতিক উদ্দেশ্য হচ্ছে যড়যন্ত্র অথবা বিরাজনীতিকরণ। 

তবে আন্দোলনের নামে নৈরাজ্য করলে প্রতিহত করা হবে জানিয়ে তিনি বলেন, অতীতে তারা নৈরাজ্য-অগ্নিসন্ত্রাসের মাধ্যমে দেশে বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করেছে। দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়ে একটা বিপর্যয়কর পরিস্থিতিতে নিয়ে গিয়েছিল।

‘জনগণের সঙ্গে সম্পৃক্ত থাকলে তারা নির্বাচনে আসবে। তাহলে সরকার পরিচালনা করার সুযোগ আছে। কিন্তু নির্বাচনে না এসে  গায়ের জোরে বিশৃঙ্খলা সৃষ্টি করবে জনগণকে সঙ্গে নিয়ে নিয়ে সঠিক জবাব দেওয়া হবে’।

আ.লীগ রাজনীতির মাঠে আছে জানিয়ে তিনি বলেন, এজন্য মাঠে-ময়দানে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে ভোটের রাজনীতিকে জোরদার করার জন্য কাজ করে যাচ্ছি। সরকার যে উন্নয়ন কর্মকাণ্ড করছে সেটা জনগণের কাছে বারবার তুলে ধরছি।

বিএনপির মিথ্যাচার সম্পর্কে তিনি বলেন, তারা নির্বাচনে জালিয়াতি করে ১৫ ফেব্রুয়ারি মার্কা নির্বাচন করে, দেড় কোটি ভুয়া ভোটার দিয়ে নির্বাচনী বৈতরণী পার হতে চায় তাদের মুখে এরকম মিথ্যাচার শোভা পায় না। বিএনপির কথার সত্যতার বিন্দুমাত্র লেশ নেই। দেশের মানুষকে বোকা বানানো সহজ নয়। বাংলাদেশের মানুষ শান্তিকামী মানুষ। 

Share This Article


ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বিশ্ববিদ্যালয়গুলোতে যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে

বাংলাদেশে তিন দিনে আশ্রয় নিলো মিয়ানমারের আরো ২৮ নিরাপত্তারক্ষী

প্রথম ধাপে ১ হাজার ৮৯১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

এ মৌসুমে ওমরাহ পালনের সময়সীমা ১৫ জিলকদ পর্যন্ত

ইসরায়েলকে সহযোগিতার কথা অস্বীকার করছে সৌদি আরব

থাইল্যান্ড, সৌদি ও গাম্বিয়া সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফরিদপুরে বাস-পিকআপভ্যান সংঘর্ষে নিহত ১১

দেশের দুই বিভাগে ঝড়-বৃষ্টির আভাস

ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায়

হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানাল বিজিবি

শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক