তারা কেমন বাক স্বাধীনতা চান?

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪৭, বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩, ১৭ ফাল্গুন ১৪২৯

এই বাক স্বাধীনতাবাদীদের তালিকায়  আছেন, বিরোধীদলীয় আরও কিছু রাজনীতিবিদ যারা প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে যা খুশি তাই বলছেন।তাদের থামানো যায়না।এমনকি 'টকশো'র সঞ্চালকরাও তাদের থামাতে পারেননা!

এদের কারও বিরুদ্ধেই কোনও  ব্যবস্থা নেয়া হয়নি।নির্বিঘ্নে গুজব ও অপপ্রচার চালিয়েও যারা পার পাচ্ছেন, তারাই বলেন বাক স্বাধীনতা নেই!তারা আসলে কেমন বাক স্বাধীনতা চান?আর কি বলতে চান তারা?

বাংলাদেশে বাক স্বাধীনতা নেই, এমন কথা হর-হামেশাই বলে থাকেন  কিছু রাজনীতিবিদ বুদ্ধিজীবী আর তাদের সমর্থকরা। এই কথাগুলো তারা ফেসবুকে বলেন, বক্তৃতায় বলেন, এমনকী টিভি টকশোতেও বলেন। যা ইচ্ছা তাই বলেন, সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের বিরোধীতা করেন এবং অনেক সময় সরকার যা করেনি তাও বলেন। এমনইভাবে যা খুশি তা বলার নামই কি ' বাক স্বাধীনতা'?

এই বাক স্বাধীনতার অধিকারপ্রাপ্ত হয়ে  ক’দিন আগেই সাবেক ডাকসু ভিপি ও গণ অধিকার পরিষদ নেতা নুর লাইভে এসে বলে গেলেন 'অভিনব দুটি বিমান'র গল্প, যে বিমানে শেখ হাসিনা সহ ২৭ জনের একটি টিমের দেশান্তরির ব্যবস্থা করা আছে। লাগেজ ভর্তি টাকা পায়সা,জামা কাপড়সহ ১০ ডিসেম্বরের আগেই তারা দেশ ছেড়ে পালাবেন।একজন রাষ্ট্রপ্রধানের বিরুদ্ধে এমন ভিত্তিহীন অবিস্বাস্য তথ্য বা গুজব, যা আইনত দণ্ডনীয়, তা  প্রচারের পরও  তারাই বলেন, এই দেশে কিছু বলার স্বাধীনতা নেই?

এই বাক স্বাধীনতাবাদীদের তালিকায়  আছেন, বিরোধীদলীয় আরও কিছু রাজনীতিবিদ যারা প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে যা খুশি তাই বলছেন।তাদের থামানো যায়না।এমনকি 'টকশো'র সঞ্চালকরাও তাদের থামাতে পারেননা!

তারাই বলেন, খেপেছেন বাইডেন, শেখ হাসিনার দিন শেষ।ব্যাঙ্ক এ টাকা নেই,শ্রীলঙ্কা হচ্ছে বাংলাদেশ।
অথচ বাস্তবে এর কোনটাই এখনও হয়নি। পদ্মা সেতু নিয়েও তারা অনেক গুজব ও অপপ্রচার চালিয়েছিলেন।এদের কারও বিরুদ্ধেই কোনও  ব্যবস্থা নেয়া হয়নি।নির্বিঘ্নে গুজব ও অপপ্রচার চালিয়েও যারা পার পাচ্ছেন, তারাই বলেন বাক স্বাধীনতা নেই!তারা আসলে কেমন বাক স্বাধীনতা চান?আর কি বলতে চান তারা???

Share This Article


আইসিপিডি-৩০ গ্লোবাল ডায়ালগ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

‌বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠনে আগ্রহী যুক্তরাষ্ট্র

ইরানের সাথে চুক্তি: ভারতকে নিষেধাজ্ঞার হুমকি যুক্তরাষ্ট্রের

ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু

  পতাকা হাতে নিয়ে এমভি আবদুল্লাহ জাহাজের নাবিকদের উচ্ছ্বাস

আজ ঘরে ফিরবেন ২৩ নাবিক

এমভি আবদুল্লাহ ২৩ নাবিকসহ কুতুবদিয়ায় নোঙর করল

‌ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে

দেশের নাগরিকত্ব ছাড়ার শর্তে ভিনদেশের নাগরিক হলে এনআইডি নয়

৩২ ফ্লাইটে সৌদি পৌঁছেছেন ১২ হাজার ৬৪৯ হজযাত্রী

এআই’র অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে : প্রধানমন্ত্রী

ফেল করেছে বলে গালমন্দ করবেন না : অভিভাবকদের প্রধানমন্ত্রী

এসএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৩.০৪ শতাংশ