আন্দোলন করে সরকার নামানোর ক্ষমতা বিএনপির নেই: হানিফ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩২, সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১৪ ফাল্গুন ১৪২৯

`বিএনপির আন্দোলন তাদের নিজেদের কর্মী সমর্থকদের ও জনগণের সঙ্গে ভাওতাবাজি ছাড়া আর কিছুই নয়'

আন্দোলন করে সরকার নামানোর ক্ষমতা বিএনপির নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কুষ্টিয়া মোহিনীমিল আদর্শ কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, ২০১৩ সাল থেকে বিএনপি সরকারকে ক্ষমতা থেকে নামাতে বহু চেষ্টা করে যাচ্ছে। ফলাফল মানুষ জানে। আন্দোলন করে এই সরকারকে ক্ষমতা থেকে টেনে-হিঁচড়ে নামানোর ক্ষমতা বিএনপির তো নেই-ই, এ দেশে এমন কোনো রাজনৈতিক শক্তিও নেই।

তিনি বলেন, বিএনপির আন্দোলন তাদের নিজেদের কর্মী সমর্থকদের ও জনগণের সঙ্গে ভাওতাবাজি ছাড়া আর কিছুই নয়। এখন যে কথাগুলো বলছে সেগুলোও ভাওতাবাজিরই অংশ।

বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, যদি অস্তিত্ব টিকিয়ে রাখতে চান তাহলে আগামী সংসদ নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিন। সেই নির্বাচন সংবিধান অনুযায়ী এই সরকার ও এই নির্বাচন কমিশনের অধীনেই হবে। এ ক্ষেত্রে নির্বাচন আরও গ্রহণযোগ্য করার জন্য যদি কোনো প্রস্তাব থাকে দিতে পারেন। কিন্তু সরকারকে বাদ দিয়ে অসাংবিধানিক প্রক্রিয়ায় এ দেশে আর কোনো নির্বাচন হবে না।

এসময় কুষ্টিয়ার কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, জেলা প্রশাসক সাইদুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়।

Share This Article