আমানের ওপর চটেছেন বিএনপি নেতারা

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১৬, সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১৪ ফাল্গুন ১৪২৯

একের পর এক বিতর্কের জন্ম দিয়েই চলেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। বিএনপির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিভাগীয় সমাবেশে তিনি বলেছিলেন ‘১০ ডিসেম্বরের পর দেশ চলবে খালেদা জিয়ার কথায়’। আমানের সেই বক্তব্য নিয়ে সমালোচনা এখনো চলছে।

এরই মধ্যে আবারো একই ধরনের বক্তব্য দিয়ে সমালোচনার জন্ম দিয়েছে তিনি। সম্প্রতি এক সভায় তিনি বলেছেন, ‘আগামী বছরের ফেব্রুয়ারি থেকে দেশ চলবে খালেদা জিয়ার কথায়। আগামী বছর হবে খালেদার জিয়া বছর, তারেক রহমানের বছর। এতে আমানউল্লাহ আমানের ওপর চটেছেন বিএনপির কেন্দ্রীয় ও তৃণমূল নেতারা।

বিএনপি নেতারা মনে করেন, ১০ ডিসেম্বর নিয়ে আমানের ‘অপরিপক্ক’ বক্তব্যের জন্য দলকে চরম মূল্য দিতে হয়েছে। নয়াপল্টনসহ সারাদেশে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হন বিএনপি নেতাকর্মীরা। গ্রেফতার হন বেশ কয়েকজন সিনিয়র নেতা। এতে আন্দোলন থেকে নিজেদের সরিয়ে নেয় তৃণমূল কর্মীরা।

বিএনপির নীতিনির্ধারকরা বলেন, আমানউল্লাহ আমান বারবার বিএনপির কর্মসূচিকে বিতর্কিত করেছেন। বিএনপির চলমান আন্দোলন ব্যর্থ হওয়ার জন্য তার ‘অপরিপক্ক’ বক্তব্য অনেকাংশে দায়ী। সম্প্রতি তিনি আবারো বিতর্কিত বক্তব্য দিয়ে বিএনপিকে বিপাকে ফেলেছেন। ফলে তার ওপর চটেছেন অনেক নেতা। কেউ কেউ বলেছেন- আমানউল্লাহ আমানের নেতৃত্বে তারা আর কোনো কর্মসূচিতে অংশ নেবেন না। এ অবস্থায় আমানউল্লাহ আমানকে নিয়ে বিএনপিতে ফের ‘অস্বস্তি’ তৈরি হয়েছে।

বিষয়ঃ বিএনপি

Share This Article


বিএনপি সাহায্যের নামে ফটোশেসন করে : ওবায়দুল কাদের

প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ

দুর্বল হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘রেমাল’

ঘূর্ণিঝড়প্রবণ এলাকায় মানুষের পাশে থাকবে যুবলীগ- ছাত্রলীগ

ঘূর্ণিঝড় রেমাল: সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

ধেয়ে আসছে রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত

ডয়চে ভেলের তথ্যচিত্র বিভ্রান্তিমূলক: আইএসপিআর

ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত চট্টগ্রাম বন্দর

মানুষের কল্যাণে কাজ করাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি, বইছে দমকা হাওয়া

উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

ভাগ্য বদলের ‘স্বর্ণে’র খোঁজে মাটি খুঁড়ছেন বাসিন্দারা