যুবদলের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে সীমাহীন দুর্নীতি ও পদ বাণিজ্যে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:০৪, রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১৩ ফাল্গুন ১৪২৯
  • ব্যাপক অনিয়ম ও আর্থিক লেনদেনের অভিযোগ।
  •  পরীক্ষিত নেতাকর্মীদের মূল কমিটিতে অন্তর্ভুক্তের দাবি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সহযোগী সংগঠন যুবদলের নব পূর্নাঙ্গ কমিটি গঠনে ব্যাপক অনিয়ম ও আর্থিক লেনদেনের অভিযোগ পাওয়া গেছে। যুবদলের ঘোষিত কমিটিতে পদ না পেয়ে ক্ষুব্ধ হয়ে গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ের সামনে বিক্ষোভ করে পদবঞ্চিত যুবদলের নেতাকর্মীরা। রোববার (২৬ ফেব্রুয়ারি) এ বিক্ষোভ করেন তারা।

এসময় বিক্ষোভকারীরা কমিটি বাতিলের পক্ষে বিভিন্ন ধরনের স্লোগান দেন। তারা কমিটিতে বিভিন্ন অনিয়ম ও অসঙ্গতি তুলে ধরে নিষ্ক্রিয় এবং আর্থিক লেনদেনের মাধ্যমে পদপ্রাপ্তদের পদ বাতিল করে ত্যাগী ও দুঃসময়ের পরীক্ষিত নেতাকর্মীদের মূল কমিটিতে অন্তর্ভুক্ত করার দাবি জানান।

বিক্ষোভকারীদের অভিযোগ, যুবদলের নবগঠিত কমিটিতে সীমাহীন দুর্নীতি ও পদ বাণিজ্যের মাধ্যমে নিষ্ক্রিয় এবং অযোগ্যদের পদায়ন করা হয়েছে। বিপরীতে ত্যাগী নেতাদের অবমূল্যায়ন ও পদবঞ্চিত করা হয়েছে। সংগঠনের সহ-সভাপতি মাহবুবুল হাসান ভুইয়া পিংকু, ইমাম হোসেন, নুরুজ্জামান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ দিপু, মাসুমুল হক মাসুম দলের রাজনীতিতে নিষ্ক্রিয়। শুধু অনৈতিক সুবিধার বিনিময়ে তাদের পদায়ন করা হয়েছে।

এছাড়া তৃণমূলে আরও বেশি ক্ষোভের সৃষ্ট হয়েছে প্রয়াত আওয়ামী লীগ নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরীর ভাতিজা পিংকু ফরিদপুরে যুবদলের নেতা হয়েও ‘মুজিব জন্মশতবর্ষ'র অনুষ্ঠানে স্পন্সর করে প্রধান অতিথি হিসেব অংশ নেয়ার ঘটনায়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, ক্ষমতাসীন দলের একটি  অনুষ্ঠানের স্পন্সর করে অতিথি হবার পরও তিনি যুবদলে কিভাবে পদ গুরুত্বপূর্ন পদ পেলেন। এতেই স্পষ্ট বোঝা যায়, আর্থিক লেনদেন করে তিনি এবং তার মতো অনেকেই যুবদলের পূর্নাঙ্গ কমিটিতে পদ বাগিয়ে নিয়েছেন।

এর আগে ২৩ ফেব্রুয়ারি একই দাবীতে তারা রাজধানীর নয়াপলন্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করেছে।

বিষয়ঃ বিএনপি

Share This Article