শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়বে যুবকরা: আইসিটি প্রতিমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৩, শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২ ফাল্গুন ১৪২৯

‘২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতা দখলের পর মনে হয়েছে তারা গোটা দেশই দখল করে নিয়েছে’

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে যুবকরা সমৃদ্ধ ও মেধাভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়বে। যুবলীগ নেতাকর্মী এ গন্তব্যে দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

শনিবার নাটোরের সিংড়া উপজেলার কোর্ট মাঠে উপজেলা ও পৌর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এ কথা বলেন তিনি।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, একজন রাজনৈতিক কর্মীর মধ্যে সংগঠন, আন্দোলন, নির্বাচন থাকতে হয়। এই তিনটি পরীক্ষায় যে উত্তীর্ণ হয় সেই আদর্শ কর্মী। কোনো সংগঠনের সম্মেলন হলে বোঝা যায়- একজন নেতার কতটা জনপ্রিয়তা, ভালোবাসা, দক্ষতা, যোগ্যতা আছে। এই সম্মেলনের মধ্য দিয়ে সিংড়া যুবলীগের নেতাকর্মীরা প্রমাণ করেছেন তারা প্রথম পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

তিনি আরো বলেন, ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতা দখলের পর মনে হয়েছে তারা গোটা দেশই দখল করে নিয়েছে। সেই সময় আওয়ামী লীগের নেতাকর্মী এমনকি নৌকার ভোটারদেরও হামলা-মামলার শিকার হতে হয়েছে। যুবলীগের ৩০ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। সেই সময়ে প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করে যুবলীগ আজ বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন হিসেবে রাজপথ দখল করেছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, আমি ছাত্রলীগ কর্মী হিসেবে রাজনীতি শুরু করেছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সংসদ সদস্য হিসেবে কাজ করার সুযোগ দিয়েছেন। চলনবিলের মানুষ আমাকে ভোট দিয়েছেন বলেই আমি তিন তিনবার জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন- যুবলীগের সাধারণ সম্পাদক মো. মইনুল হোসেন নিখিল, নাটোর জেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন বিপ্লব, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

Share This Article