শত সমস্যার মধ্যেও উন্নয়ন অব্যাহত রেখেছি: প্রধানমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৩১, শনিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২ ফাল্গুন ১৪২৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহামারির কারণে অনেক সমস্যা দেখা দিয়েছে। এর মধ্যে শুরু হলো ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ। এতেই সারাবিশ্বে অর্থনৈতিক মন্দা দেখা দিলো। এসব সংকটের মধ্যেও আমরা দেশের উন্নয়ন অব্যাহত রাখছি।

২৫ ফেব্রুয়ারি গোপালগঞ্জের কোটালীপাড়ার সাদুল্যাপুর ইউনিয়নের ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে সবকিছুর দাম বৃদ্ধি পেয়েছে। বিশ্ব বাজারে বিদ্যুতের দাম অনেক বৃদ্ধি পেয়েছে, বাংলাদেশে সেভাবে বাড়ানো হয়নি। এ সময় তিনি বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান।

তিনি সবাইকে সতর্ক করে বলেন, নিজেদের সন্তান যেন কোনোভাবেই মাদক ও জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত না হয় এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মাসেতু নিয়ে অনেক অপবাদ দেয়ার চেষ্টা হয়েছিল। চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। দুর্নীতি করে নিজের ভাগ্য গড়তে আসিনি। জনগণের ভাগ্য গড়তে এসেছি। তাই যখন মিথ্যা অপবাদ দেয়, সেই অপবাদ মেনে নিতে আমি রাজি না। বিশ্বব্যাংক অপবাদ দিতে চেয়েছিল। পদ্মা সেতু হওয়ায় মাত্র আড়াই ঘণ্টায় ঢাকা থেকে কোটালীপাড়া আসা যাচ্ছে। আগে লাগতো ২২ থেকে ২৪ ঘণ্টা।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের সঙ্গে বিএনপির কখনোই তুলনা চলে না। তারা এমন রাজনৈতিক দল, যারা নিজেদের গঠনতন্ত্রই মানে না।

তিনি বলেন, যারা এখনো ভূমিহীন আছে তাদেরও ঘর করে দিবো। বাংলাদেশে একটি পরিবারও ভূমিহীন থাকবে না।

এর আগে, কোটালীপাড়ার জনসভা মাঠ থেকে গোপালগঞ্জের বিভিন্ন এলাকার ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এর মধ্যে ৪৩টি নবনির্মিত উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও পাঁচটি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।
 

Share This Article