অবশেষে পদত্যাগ করলেন গোতাবায়া রাজাপাকসে

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:০৪, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

অবশেষে পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। জানা গেছে, দেশটির স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনেওয়ের কাছে ইমেইলে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

 এর আগে মালদ্বীপ থেকে সৌদি এয়ারলাইনসের একটি প্লেনে সিঙ্গাপুরে পৌঁছান গোতাবায়া। সঙ্গে রয়েছেন স্ত্রী ও দুই দেহরক্ষী। সিঙ্গাপুরের সরকার জানিয়েছে, একটি ব্যক্তিগত ভিসায় তাকে এখানে ভ্রমণের সুযোগ দেওয়া হয়েছে। তবে গোতাবায়া সিঙ্গাপুরেই থাকবেন নাকি অন্য কোথাও যাবেন সে বিষয়টি এখনো পরিষ্কার নয়।

নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণ-আন্দোলনের মুখে গত মঙ্গলবার রাতে একটি সামরিক প্লেনে দেশ ছেড়ে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া। কিন্তু গোতাবায়া মালদ্বীপে গেলে সে দেশে বসবাসরত শ্রীলঙ্কার বাসিন্দারা বিক্ষোভ দেখান। মালদ্বীপে আশ্রয় না দেওয়ার দাবি জানান তারা।

গতকাল রাতে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে গোতাবায়াদের মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যাওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তাসংক্রান্ত উদ্বেগ থেকে তারা সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইটে ওঠা থেকে বিরত থাকেন। গোতাবায়া, তার স্ত্রী ও দুই দেহরক্ষী ব্যক্তিগত উড়োজাহাজে সিঙ্গাপুরে যাওয়ার পরিকল্পনা করছেন বলে খবর বের হয়। শেষ পর্যন্ত তারা সৌদি এয়ারলাইনসের ফ্লাইটে মালদ্বীপ ছাড়েন।

এদিকে, দেশ ছেড়ে পালালেও এখনও পদত্যাগ করেননি প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। বিক্ষোভকারীরা এখনও গোতাবায়ার পদত্যাগের অপেক্ষা করছেন। এ অবস্থায় রাজধানী কলম্বোতে কারফিউ জারি রয়েছে। সহিংসতা ঠেকাতে রাস্তায় সেনাবাহিনী টহল দিচ্ছে।

সূত্র: রয়টার্স

Share This Article


সৌদি সফরে চীনা প্রেসিডেন্ট: লাল গালিচা সংবর্ধনা, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র

আমরা প্রথমে পরমাণু হামলা চালাবো না: পুতিন

ছেলের হত্যাকারীর মৃত্যুদণ্ড নিজ হাতে কার্যকর করলেন বাবা

যুদ্ধ বন্ধ করে আলোচনায় বসুন, রাশিয়া-ইউক্রেনের প্রতি শেখ হাসিনা

সুইজারল্যান্ডে ধর্ষণ আইনে পরিবর্তন: সম্মতিহীন যৌন সম্পর্কই ধর্ষণ

সৌদি যাচ্ছেন চীনের প্রেসিডেন্ট

সদ্য কেনা ৩০০ আইফোন কয়েক মিনিটেই ছিনতাই

৫ বিক্ষোভকারীকে মৃত্যুদণ্ড দিলো ইরান

রাশিয়া থেকে কম দামে জ্বালানি কিনতে যাচ্ছে পাকিস্তান

১০০ প্রভাবশালী ও প্রেরণাদায়ী নারীর তালিকা প্রকাশ করেছ বিবিসি

বিবাহ বহির্ভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ করে আইন পাস ইন্দোনেশিয়ায়

জার্মানিতে স্কুলে যাওয়ার পথে ছুরি হামলা, স্কুলছাত্রী নিহত