স্কালোনির প্রিয় স্ট্রাইকার মার্টিনেজ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩০, বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৯ ফাল্গুন ১৪২৯

বিশ্বকাপ দলে আর্জেন্টিনার মূল স্ট্রাইকার ছিলেন লওতারো মার্টিনেজ। কিন্তু সেরা ছন্দে ছিলেন না তিনি। শুরুর একাদশে হুলিয়ান আলভারেজের কাছে জায়গা হারান। এরপর ফাইনাল পর্যন্ত দ্বিতীয়ার্ধে প্রতি ম্যাচেই বদলি হিসেবে খেলানো হয়েছে তাকে।

 

গোল করতে পারেনি ইন্টার মিলানে খেলা এই স্ট্রাইকার। গোল না করা দোষের নয়। কিন্তু এমন সব গোল তিনি মিস করেছেন যা হতাশ করেছে ভক্তদের। অনেকে তাকে ‘নতুন হিগুয়েইন’ ডাকতে শুরু করেন। সাবেক ওই স্ট্রাইকারের সহজ মিসের কারণেই আর্জেন্টিনা ২০১৪ বিশ্বকাপ জিততে পারেনি বলেও মনে করা হয়।

তবে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন, লওতারো তার প্রিয় স্ট্রাইকার। সম্প্রতি ইতালিতে প্যানসিনা ডি’অরের অনুষ্ঠানে গিয়ে এক সাক্ষাৎকারে এমন মন্তব্যই করেন তিনি। সংবাদমাধ্যম ‘টুটো মার্কাতো ওয়েব’কে মার্টিনেজের ফর্মহীনতার কারণও ব্যাখ্যা করেছেন তিনি।

স্কালোনি বলেন, ‘লাওতারো সব সময়ই আমাদের জন্য প্রয়োজনীয়। সে আমার নিজেরও প্রিয় একজন স্ট্রাইকার। বিশ্বকাপে সে কিছুটা সমস্যায় ছিল। আমরা দলের জন্য সেরাটাই চাইব। লাওতারো সেটা ভালো করেই জানে। তাকে যেখানে প্রয়োজন হবে সেখানেই পাওয়া যায়।’

নেদারল্যান্ডস ম্যাচের কথা উল্লেখ করে স্কালোনি বলেন, ‘ওই ম্যাচে তাকে আমরা অতিরিক্ত সময়ে নামিয়েছিলাম। কারণ ম্যাচটি তখন পেনাল্টিতেই ফয়সালা হওয়ার পথে। যেটা আমাদের কাজে দিয়েছে।’ ডাচদের বিপক্ষে টাইব্রেকারে শট নিয়ে গোল করেছিলেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার।
 

বিষয়ঃ তারকা

Share This Article