পাকিস্তানে বিয়ের অনুষ্ঠান শেষে ফেরার পথে বাস খাদে, নিহত ১৪

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০৮, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭ ফাল্গুন ১৪২৯
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

পাকিস্তানে বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে বাস খাদে পড়ে ১৪ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৬৪ জন। রোববার রাতে দেশটির পাঞ্জাব প্রদেশের চাকওয়াল জেলার কালার কাহার শহরের কাছে এ ঘটনা ঘটে।

সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন ডটকম। গত দুই মাসেরও কম সময়ের মধ্যে পাকিস্তানজুড়ে এটি চতুর্থ বড় সড়ক দুর্ঘটনা।

উদ্ধারকারী কর্মী ও পুলিশ কর্মকর্তাদের তথ্যমতে, সড়ক দুর্ঘটনার পর ঘটনাস্থলে ১২ জন যাত্রী মারা যান। বাকি দুজন রোববার হাসপাতালে মারা যান। আহতদের কালার কাহারের তহসিল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাকওয়ালের ডেপুটি কমিশনার কুরাতুলাইন মালিক ডন ডটকমকে বলেন, বিয়ের অনুষ্ঠান শেষে যাত্রীরা ইসলামাবাদ থেকে বাসে লাহোরে ফিরছিলেন। ইসলামাবাদ-লাহোর মোটরওয়ের একটি বাঁকের মধ্য দিয়ে যাওয়ার সময় ব্রেক-ফেল হয় গাড়িটির। পরে বাসটি বিপরীতথেকে আসা দুটি গাড়িকে ধাক্কা দেয়।

এদিকে রেসকিউ ১১২২ এর জেলা ইনচার্জ ডা. আতিক আহমেদ জানান, একটি গাড়ি এখনও বাসের নিচে আটকে আছে। তিনি বলেন, ‘বাসটি এতটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে আমাদের আহত ব্যক্তি ও মৃতদেহগুলোকে বের করে আনতে সেটি কেটে ফেলতে হয়েছে। এ ঘটনায় কালার কাহার থানায় একটি মামলা হয়েছে।

ডন ডটকমের সঙ্গে আলাপকালে একজন পুলিশ কর্মকর্তা জানান, কালার কাহারের কাছে সল্ট রেঞ্জের পাহাড়ি এলাকা দিয়ে যাওয়া মোটরওয়ের বিপজ্জনক বাঁকে এ দুর্ঘটনা ঘটে। ইসলামাবাদ-লাহোর মোটরওয়েতে গাড়ি চালাতে অভ্যস্ত নয় এমন চালকরা এ ধরনের মারাত্মক দুর্ঘটনার মুখোমুখি হন জানিয়ে তিনি বলেন, ‘অধিকাংশ দুর্ঘটনা এ বাঁকটিতে ঘটে। কারণ এটি বাঁকানো ও ঢালু।
 

Share This Article


ভারতে বিধানসভা উপনির্বাচনেও ধাক্কা খেলো বিজেপি

নবনির্বাচিত ইরানি প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান।

মার্কিন চাপ আমলে নেবে না ইরান, রাশিয়া ও চীনের প্রশংসা

হামাসকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা দিয়েছে আর্জেন্টিনা

রুশ যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, সব আরোহী নিহত

রাশিয়ার বিষয়ে ভারতকে যে সতর্কবার্তা দিল যুক্তরাষ্ট্র

কুকুর লেলিয়ে প্রতিবন্ধী ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি সেনারা

নির্বাচনে আমি থাকছি, আর আমিই জিতবো : বাইডেন

নাইজেরিয়ায় ধসে পড়ল স্কুল, নিহত ২১

আফগান শরণার্থীদের বিরুদ্ধে ফের ব্যবস্থা নেবে পাকিস্তান

ক্ষমতাচ্যুত হলেন নেপালের প্রধানমন্ত্রী

কমলা হ্যারিসকে ‘ট্রাম্প’ আর জেলেনস্কিকে ‘পুতিন’ বললেন বাইডেন

ইমরানের পিটিআই সংরক্ষিত আসন পাবে, আদালতের রায়