পাকিস্তানে বিয়ের অনুষ্ঠান শেষে ফেরার পথে বাস খাদে, নিহত ১৪

  আন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০৮, সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭ ফাল্গুন ১৪২৯
ছবি: সংগৃহীত
ছবি: সংগৃহীত

পাকিস্তানে বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে বাস খাদে পড়ে ১৪ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৬৪ জন। রোববার রাতে দেশটির পাঞ্জাব প্রদেশের চাকওয়াল জেলার কালার কাহার শহরের কাছে এ ঘটনা ঘটে।

সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন ডটকম। গত দুই মাসেরও কম সময়ের মধ্যে পাকিস্তানজুড়ে এটি চতুর্থ বড় সড়ক দুর্ঘটনা।

উদ্ধারকারী কর্মী ও পুলিশ কর্মকর্তাদের তথ্যমতে, সড়ক দুর্ঘটনার পর ঘটনাস্থলে ১২ জন যাত্রী মারা যান। বাকি দুজন রোববার হাসপাতালে মারা যান। আহতদের কালার কাহারের তহসিল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চাকওয়ালের ডেপুটি কমিশনার কুরাতুলাইন মালিক ডন ডটকমকে বলেন, বিয়ের অনুষ্ঠান শেষে যাত্রীরা ইসলামাবাদ থেকে বাসে লাহোরে ফিরছিলেন। ইসলামাবাদ-লাহোর মোটরওয়ের একটি বাঁকের মধ্য দিয়ে যাওয়ার সময় ব্রেক-ফেল হয় গাড়িটির। পরে বাসটি বিপরীতথেকে আসা দুটি গাড়িকে ধাক্কা দেয়।

এদিকে রেসকিউ ১১২২ এর জেলা ইনচার্জ ডা. আতিক আহমেদ জানান, একটি গাড়ি এখনও বাসের নিচে আটকে আছে। তিনি বলেন, ‘বাসটি এতটাই ক্ষতিগ্রস্ত হয়েছে যে আমাদের আহত ব্যক্তি ও মৃতদেহগুলোকে বের করে আনতে সেটি কেটে ফেলতে হয়েছে। এ ঘটনায় কালার কাহার থানায় একটি মামলা হয়েছে।

ডন ডটকমের সঙ্গে আলাপকালে একজন পুলিশ কর্মকর্তা জানান, কালার কাহারের কাছে সল্ট রেঞ্জের পাহাড়ি এলাকা দিয়ে যাওয়া মোটরওয়ের বিপজ্জনক বাঁকে এ দুর্ঘটনা ঘটে। ইসলামাবাদ-লাহোর মোটরওয়েতে গাড়ি চালাতে অভ্যস্ত নয় এমন চালকরা এ ধরনের মারাত্মক দুর্ঘটনার মুখোমুখি হন জানিয়ে তিনি বলেন, ‘অধিকাংশ দুর্ঘটনা এ বাঁকটিতে ঘটে। কারণ এটি বাঁকানো ও ঢালু।
 

Share This Article


ইমরান খানের দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান সরকার

দেশে দেশে কোটা ব্যবস্থা

আমি মারাও যেতে পারতাম: ট্রাম্প

গাজায় ইসরায়েলি বর্বরতা চলছেই, নিহত আরও ১৪১ ফিলিস্তিনি

প্রাণে বেঁচে ঈশ্বরের কাছে ট্রাম্পের কৃতজ্ঞতা প্রকাশ

যুক্তরাষ্ট্রে চলতি বছর ৩০২ বন্দুক হামলার ঘটনা

গাজায় গণহত্যার জন্য ইসরাইল ও যুক্তরাষ্ট্র দায়ী: মাহমুদ আব্বাস

ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই

পশ্চিমের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইংরেজির বিস্তার উত্তর কোরিয়ায়

হামলার ঘটনায় বাইডেনকেই দায়ী করছেন ট্রাম্পের সমর্থকরা

আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

ডান কানে গুলিবিদ্ধ ট্রাম্প