প্রশাসনে বিএনপি-জামায়াতপন্থী: গুরুত্বপূর্ণ তথ্য পাচার !

আওয়ামী লীগ সরকার টানা প্রায় ১৪ বছর ধরে ক্ষমতায়। এই এক যুগের বেশি সময়ে প্রশাসনের জন্য আওয়ামী লীগ সরকার অনেক পদক্ষেপ গ্রহণ করেছে। তাদের বেতন-ভাতা অবিশ্বাস্যভাবে বাড়ানো হয়েছে, পদোন্নতি দেওয়া হয়েছে ব্যাপকহারে। কিন্তু তবুও বিএনপি-জামায়াতপন্থীরা সরকারের বিরুদ্ধে নানারকম গোপন চক্রান্তে নিয়োজিত রয়েছে বলে জানা গেছে।

 

অভিযোগ রয়েছে, সরকারের প্রশাসনের ভেতরে খোলস পাল্টে ঘাপটি মেরে আছে বিএনপি-জামায়াতপন্থীরা। দেশে-বিদেশে সরকারের ভেতরের গোপন তথ্য পাচার করে দিচ্ছে তারা। গুরুত্বপূর্ণ মামলার তথ্য, আলামত, ভিডিও ক্লিপিং, অডিও রেকর্ডিং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চেষ্টা করছে এই চক্র।

জানা যায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি ) ৩৫ হাজার পুলিশ সদস্য রয়েছে এবং এই ৩৫ হাজার পুলিশ সদস্যের পরিচালনা যারা করেন তাদের মধ্যে বেশকিছু বিএনপিপন্থী ব্যক্তি রয়েছেন। এসব মতাদর্শীদের বিভিন্ন পুলিশ কর্মকর্তাকে গুরুত্বপূর্ণ জায়গায় পদায়ন করারও অভিযোগ রয়েছে পরিচালনাকারী সদস্যদের বিরুদ্ধে।

একাধিক সূত্র বলছে, শুধু পুলিশ বিভাগ নয়, প্রশাসন ক্যাডারেও বিএনপি-জামায়াতপন্থীরা গোপনে নিজেদেরকে সংঘবদ্ধ করছে। বিভিন্ন ফাইল, গোপন নথি, তারা পাচার করে দিচ্ছে।

অন্যদিকে, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব এবং উপ-সচিব পর্যায়ে বিএনপি-জামায়াতপন্থী যারা এতদিন নিষ্ক্রিয় ছিল তারা এখন সক্রিয় হয়ে উঠেছেন এবং সরকারকে ক্ষতিগ্রস্ত করার জন্য তারা নানামুখী পরিকল্পনা এবং তৎপরতা গ্রহণ করছেন। আর এইসব  পরিকল্পনার প্রধান উদ্দেশ্য হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের এজেন্ডা বাস্তবায়ন ও সরকারকে চাপে ফেলা।

প্রশাসনের ভেতরে আওয়ামী লীগার সেজে বিএনপি-জামায়াতের মতাদর্শের কার্যক্রম পরিচালনার বিষয়টির প্রমাণ পাওয়ার পর এদের চিহ্নিত করে তালিকা তৈরি করছে সরকার। সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় কিংবা বিভিন্ন ধরনের ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে। সরকারের নীতি নির্ধারক মহল সূত্রে এ তথ্য জানা গেছে।

Share This Article


ভূয়া সেনা কর্মকর্তা সেজে ধরা খেয়েছিলেন সামি

জুলকারনাইন সামির ভুয়া গোয়েন্দা রিপোর্টের তালিকা!

বিএনপির সাথে সংলাপ ইস্যু: ভাঙ্গণের মুখে কল্যাণ পার্টি

‘হাসিনা : এ ডটারস টেল’ গল্পের প্রশংসায় ব্রুনেইয়ের চলচ্চিত্র নির্মাতা

কূটনীতিকদের সাথে জাতীয় পার্টির ঘনিষ্ঠতায় ষড়যন্ত্রের আভাস

জামায়াতকে যুদ্ধাপরাধের জন্য ক্ষমা চাইতে বলেছে বিএনপি !

দূরত্ব বাড়ছে জামায়াতের, গুরুত্ব বাড়ছে বামদের

বিএনপির সাত এমপি ভোগ করছেন রাজকীয় সুবিধা !

তারেককে নিয়ে অসন্তোষ : বিএনপির আন্দোলনে নেই শীর্ষ চার নেতা !

১ হাজার নারী উদ্যোক্তা পেলেন সরকারি প্রকল্পের ৫ কোটি টাকা

মানবতার ছদ্মবেশে ভোটের রাজনীতিতে জামায়াত!

রিফাইনারি আধুনিকরণ: জ্বালানি তেল মিলবে অনেক কম দামে!

মুজিবুর রহমান মঞ্জু, মুজিবুল হক চুন্নু, নুরুল হক নুর ও রুমিন ফারহানা

ডানপন্থিদের নিয়েই জোট চূড়ান্ত বিএনপির

বাংলাদেশ কেন আর কোনও রোহিঙ্গাকে আশ্রয় দেবে না

ক্ষমতায় যখন শেখ হাসিনা

বৈশ্বিক অভিঘাত মোকাবেলায় সরকারের করণীয় নির্ধারণ