বিএনপিকে উপযুক্ত জবাব দেওয়ার সময় এসেছে : প্রতিমন্ত্রী ইন্দিরা

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বিএনপি মহাসচিবের বক্তব্য প্রমাণ করে তারা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না। কারণ, তিনি বলেছেন—পাকিস্তান ভালো ছিল।

 

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ বৃহস্পতিবার ঢাকায় জাতীয় মহিলা সংস্থায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা অডিটোরিয়ামে নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিগুলোর মধ্যে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা নারীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘বিএনপিকে উপযুক্ত জবাব দেওয়ার সময় এসেছে। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তা বাধাগ্রস্ত করতে বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য করছে। তাদের এ ধ্বংসাত্মক কর্মকাণ্ড কোনোভাবেই মেনে নেওয়া হবে না। রাজপথেই তাদের প্রতিহত করা হবে।’

প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন, ‘জাতিসংঘে প্ল্যাটফর্ম অব উইমেন লিডারস সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নের লক্ষ্যে তিন দফা প্রস্তাব করেছেন। তিনি ২০৩০ সালের মধ্যে প্রতিটি সেক্টরে নারীর অংশগ্রহণ ৫০ শতাংশ নিশ্চিত করার অঙ্গীকার করেছেন। এ অঙ্গীকার বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়নে নবদিগন্ত সূচনা করবে।’ 

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘সরকার নারীর কর্মসংস্থান সৃষ্টি ও আর্থিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। একইসঙ্গে নারীর নিরাপত্তা, সুরক্ষা ও আইনি সহায়তা প্রদানে বিভিন্ন পদক্ষেপ চলমান রয়েছে।’

মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন আক্তারের সভাপতিত্বে অনুদান বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল এবং জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব।

মহিলাবিষয়ক অধিদপ্তরে নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি রয়েছে ২০ হাজার ৩৫৭টি। এ বছর তিনটি ক্যাটাগরিতে তিন হাজার ৭০৮টি সমিতির মাঝে ১১ কোটি ৩০ লাখ ৩০ হাজার অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।

এ অনুষ্ঠানে বিশেষ অনুদান বাবদ ৬২ লাখ পঞ্চাশ হাজার টাকা এবং ঢাকা জেলার সাধারণ অনুদান ২৫ লাখ ২৫ হাজার টাকাসহ সর্বমোট ৩৭ লাখ ৭৫ হাজার টাকা নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিগুলোর মধ্যে বিতরণ করা হয়।

Share This Article


‘হাসিনা : এ ডটারস টেল’ গল্পের প্রশংসায় ব্রুনেইয়ের চলচ্চিত্র নির্মাতা

কূটনীতিকদের সাথে জাতীয় পার্টির ঘনিষ্ঠতায় ষড়যন্ত্রের আভাস

‘বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন’

জামায়াতকে যুদ্ধাপরাধের জন্য ক্ষমা চাইতে বলেছে বিএনপি !

‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’

বিএনপি সুযোগ পেলে আবার নির্যাতন চালাবে: তোফায়েল

বিএনপির সাত এমপি ভোগ করছেন রাজকীয় সুবিধা !

জামায়াত-বিএনপি সম্পর্ক : দূরত্ব নাকি কৌশল?

তারেককে নিয়ে অসন্তোষ : বিএনপির আন্দোলনে নেই শীর্ষ চার নেতা !

৩০০ আসনে প্রার্থী দেবে খেলাফত আন্দোলন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে আছেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে: ইকবাল হোসেন অপু

২৪ জেলায় বিদ্রোহীদের বহিষ্কার করল তৃণমূল আওয়ামী লীগ

শেখ হাসিনা সুদক্ষ পরিচালনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন : মতিয়া চৌধুরী

বিএনপি অস্তিত্ব রক্ষার জন্য নির্বাচনে অংশগ্রহণ করবে : আমু

উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আগামীতেও ভোট দেওয়ার আহ্বান তোফায়েলের