শেষ ম্যাচে নিজেকে বসিয়ে হলেও অন্যদের সুযোগ দিতে চান তামিম

ক্রীড়া প্রতিবেদক

ওয়ানডে সুপার লিগের অংশ না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটা কেবলই নিয়মরক্ষার। আর এই নিয়মরক্ষার ম্যাচে বেঞ্চের শক্তি পরীক্ষা করে নিতে চায় বাংলাদেশ। অধিনায়ক তামিম ইকবাল জানালেন প্রয়োজনে তিনি নিজে বিশ্রাম নিয়েও অন্যদের খেলার সুযোগ দেবেন।

 

গায়ানার মন্থর উইকেটে বাংলাদেশের স্পিন আক্রমণের কোন জবাব দিতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওয়ানডে ৬ উইকেটে জেতার পর পরের ম্যাচ সফরকারীরা জেতে ৯ উইকেটে। সিরিজ তাই নিশ্চিত হয়ে গেছে এক ম্যাচ আগেই। শেষ ম্যাচ হারলেও তাই সমস্যা হচ্ছে না।

এই রকমই পরিস্থিতিই ম্যাচ না খেলা স্কোয়াডের বাকিদের সুযোগ আসে মাঠে নামার। বাংলাদেশও সেই সুযোগ নিতে চায় বলে দ্বিতীয় ওয়ানডের পর জানালেন তামিম, 'আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে জিনিসটা মনে হয়। এখন আমাদের সময় এসেছে বেঞ্চ স্ট্রেন্থটা একটু দেখার। সাধারণত যখন পয়েন্টের খেলা হয় তখন এরকম সুযোগ থাকে না। কিন্তু এসব সিরিজে যখন ২-০ তে এগিয়ে যান তখন যারা খেলে নাই, যাদের নিয়ে অনেকদিন ঘুরছি তাদের সুযোগ দেওয়া যায়। এটার জন্য যদি আমারও এক-দুইটা ম্যাচ মিস করতে হয় এটা ঠিকাছে।'

'এই জায়গায় যদি বেঞ্চের শক্তি না দেখি তবে দেখবটা কখন। কারণ হুট করে কেউ যদি ইনজুরড হয়ে যায় সেরা একাদশের খেলোয়াড়, তখন একটা নতুন ছেলে ম্যাচ ছাড়া এসে খেলা কঠিন ওর জন্য হবে। হয়ত পরের ম্যাচে এরকম কিছু একটা দেখতে পারেন যে অনেকেই যারা খেলে নাই তারা খেলবে।'

এই সিরিজে এখনো ম্যাচ না পাওয়া ক্রিকেটারের সংখ্যা বাংলাদেশের স্কোয়াডে অবশ্য বেশি না। এখনো এই ওয়ানডে সিরিজে ম্যাচ পাননি এনামুল হক বিজয়, তাইজুল ইসলাম ও ইবাদত হোসেন।  ঢাকা প্রিমিয়ার লিগে ওয়ানডে ফরম্যাটে রান বন্যা বইয়ে জাতীয় দলে ফিরে টেস্ট ও টি-টোয়েন্টি খেললেও ওয়ানডেতে নামা হয়নি  বিজয়ের। তামিমের কথায় পরিষ্কার তিন বছর পর ওয়ানডেতে নামবেন বিজয়।

তিনি কার বদলে খেলবে তা অবশ্য দেখার বিষয়। টপ অর্ডার ব্যাটসম্যান বিজয় বিকল্প হিসেবে খেলতে পারেন খোদ অধিনায়ক তামিম, লিটন দাস বা নাজমুল হোসেন শান্তর জায়গায়।

ইবাদতকে জায়গা পেতে হলে বসাতে হবে শরিফুল ইসলাম বা মোস্তাফিজুর রহমানের কেউ একজনকে। বাঁহাতি স্পিনার হওয়ায় তাইজুল ইসলাম হতে পারেন নাসুম আহমেদের বিকল্প। শেষ পর্যন্ত তৃতীয় ওয়ানডেতে কটি বদল নিয়ে নামে বাংলাদেশ তা দেখার বিষয়।

Share This Article


প্রধানমন্ত্রী গ্রামাঞ্চলের মানুষদের ভালোবাসেন: পরিকল্পনামন্ত্রী

ডলারের ব্যবহার কমাচ্ছে ভারত

ইউক্রেনে রুশ হামলায় নিহত ১১

ক্ষমতা দেওয়ার মালিক মহান আল্লাহ: ওবায়দুল কাদের

আফিফ-বিজয়ের ফিফটিতে বাংলাদেশের মাঝারি সংগ্রহ

জেপার্ড অ্যান্টি এয়ারক্রাফট সিস্টেম ধ্বংসের দাবি রাশিয়ার

সেই বিষয়ে ইরানে প্রশিক্ষণ নেওয়া শুরু করেছে রুশ সেনারা

বিমানবন্দরে যাত্রী হয়রানির বিষয়ে ব্যবস্থা: বেবিচক চেয়ারম্যান

সৈন্যরা যুদ্ধের জন্য প্রস্তুত থাকবে: চীন

থাইরয়েড হরমোনে মুখের যেসব সমস্যা হয়ে থাকে

‘গোল্ডেন সিক্স’ - একসঙ্গে আশরাফুল ও জাহানারা আলম

লাল সিং চাড্ডায় আমিরের পারিশ্রমিক ৫০ কোটি, কারিনার কত?

বিএনপিকে জবাব দিতে আ.লীগ মাঠে থাকবে: তোফায়েল আহমেদ

বিমানবন্দর সড়কে তিন লেন বন্ধ: যাত্রীদের সময় নিয়ে যাত্রার অনুরোধ

প্রেমিকের গায়ে হলুদের খবরে স্কুলছাত্রীর আত্মহত্যা