যে কারণে উদ্বোধনের আগেই পদ্মা সেতুতে এই তারকারা

স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে দেশজুড়ে জল্পনা-কল্পনার শেষ নেই। সেতুটিকে দেখার জন্য ভিড় জমেছে চারপাশে, এমনকি নৌকায় চেপে নদীতেও তৈরি হলো জট! ২৫ জুন সবার জন্য খুলে যাচ্ছে দেশের সবচেয়ে বড় এই সেতু। 

আর সেটিকে ঘিরে চলছে নানা আয়োজন। সেতুটিতে ওঠার জন্য আমজনতার আগ্রহের কোনও কমতি নেই। এমনকি সরকারের পক্ষ থেকেও উদ্বোধনের দিন পায়ে হেঁটে সেতু পারাপারের পরিকল্পনা রয়েছে।

তবে সবকিছু ছাপিয়ে সবাইকে চমকে দিলেন একঝাঁক নন্দিত শিল্পী। যারা উদ্বোধনের আগেই পদ্মা সেতুর ওপর হাঁটছেন, গাইছেন আর ফটোশুটে মেতেছেন!

রবিবার (১২ জুন) এমন কিছু ছবি প্রকাশ হয় সোশাল হ্যান্ডেলে। যেখানে দেখা মিলেছে সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদার আর মমতাজ বেগমের মতো নন্দিত শিল্পীদের। 

সঙ্গে আরও ছিলেন এই প্রজন্মের কণা, কিশোর, ইমরান ও নিশীতাকে। দুই প্রজন্মের এই তারকা দলে ছিলেন গীতিকবি কবির বকুলও। এ যেন টিম পদ্মা সেতু- ওরা ১১ জন! যারা সবাই মিলে দিনভর কাটিয়েছেন স্বপ্নের সেতুর ওপর।

কবির বকুল জানান উদ্বোধনের আগেই তাদের এই পদ্মা সেতু ভ্রমণের হেতু। বললেন, ‘দুটি কারণে আমরা সত্যিই সৌভাগ্যবান। প্রথম কারণ, স্বপ্নের এই সেতুটি খুলে দেওয়ার আগেই আমরা সেটিতে পা ফেলতে পেরেছি। এটা অন্যরকম অনুভূতির বিষয়। দ্বিতীয় কারণ হলো, এই সেতুকে ঘিরে থিম সংটি লেখার সুযোগ হয়েছে আমার। যেটি সুর করেছেন কিশোর। আর গেয়েছেন দেশের সেরা দশ জন শিল্পী। যাদের সম্পর্কে আসলে নতুন করে বলার কিছু নেই।’  

জানা গেছে, গানটির রেকর্ডিং শেষে রবিবার (১২ জুন) ভিডিও ধারণ হয়েছে পদ্মা সেতুতে। যাতে অংশ নিয়েছেন শিল্পীরা। আর এটি নির্মাণ করছেন কামরুল হাসান ইমরান।

গানটির সুরকার কিশোর বলেন, ‘বিশেষ এই গানটির সুর-সংগীত তৈরি করার পাশাপাশি গাইবার সৌভাগ্য হলো আমার। এরপর পদ্মা সেতুতে এসে সেটির ভিডিওতে অংশ নেওয়ার সুযোগ পেলাম। এ এক অসাধারণ অনুভূতি। এক জীবনে এমন সৌভাগ্যের দেখা খুব কম মানুষই পায়।’ 

সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে তৈরি হচ্ছে ‘পদ্মা সেতু’ নামের এই গানচিত্রটি। যা ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু উদ্বোধনের পর থেকে বাজবে। প্রচার হবে দেশের প্রায় সব অডিও-ভিডিও গণমাধ্যমে।  

গানটির কথাগুলো এমন- তুমি অবিচল দৃঢ় প্রতিজ্ঞ তুমি ধূমকেতু/ বঙ্গবন্ধু দিয়েছেন দেশ তুমি দিলে পদ্মা সেতু/ পেরিয়ে সকল অপশক্তি শত সহস্র বাধা/ পদ্মা সেতু মাথা উঁচু করা আত্মমর্যাদা।

Share This Article


ভারতীয় কাশির সিরাপ খেয়ে ৬৬ শিশুর মৃত্যু: গাম্বিয়ায় তদন্ত শুরু

বোন রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন শেখ হাসিনা

ছক্কার আশায় আউট মিরাজ

খেরসনে বড় সাফল্য পাওয়ার দাবি ইউক্রেনের

ঢাকা আসছেন নোরা ফাতেহি

যেভাবে এসেছে ‘বিশ্ব মৃদু হাসি দিবস’

পদ্মা সেতু হয়ে বাড়ি যাচ্ছেন প্রধানমন্ত্রী

১৬৮ রানের চ্যালেঞ্জ নিয়ে ব্যাটে বাংলাদেশ

কথিত হিজরতের উদ্দেশ্যে যাওয়া তিন তরুণসহ সাতজনকে গ্রেফতার করেছে র‍্যাব

বিভ্রান্তিতে পাঠক:পুরনো নিউজ বাজারে ছাড়ছে বিবিসি

‘হয় জিততে হবে, নয় মরতে হবে:সহিংসতার নির্দেশ তারেকের!

অভিষেকে হ্যাটট্রিক করে যা বললেন ফারিহা তৃষ্ণা

আমেরিকায় যাওয়া ক্যানসেল পূজার

এবার কি হবে বলে ইঙ্গিত দিলেন মিম

ঝালকাঠিতে এক ঘণ্টার এসপি কিশোরী তানজীম