যুক্তরাষ্ট্রে ফের কৃষ্ণাঙ্গ হত্যা, যুবকের শরীরে পুলিশের ৬০ গুলি

মার্কিন যুক্তরাষ্ট্রে আবারো এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যা করেছে পুলিশ। গত সোমবার (২৭ জুন) ওহাইও অঙ্গরাজ্যের অ্যাক্রনে এই ঘটনা ঘটে। এরপরই এই ঘটনার বিচার দাবিতে বিক্ষোভ করছেন সাধারণ মার্কিনিরা।গুলিতে নিহত কৃষ্ণাঙ্গ যুবকের নাম জেল্যান্ড ওয়াকার(২৫)।পুলিশের ৯০ রাউন্ড গুলি চালানোর পর তার শরীরে ৬০টিরও বেশি গুলি পাওয়া গেছে।

 

ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে,গত সোমবার (২৭ জুন)রাতে ট্রাফিক আইন ভেঙে জেল্যান্ড ওয়াকার নামের ২৫ বছর বয়সী ওই যুবক দ্রুত গতিতে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন বলে দাবি পুলিশের। পুলিশ তার পিছু নিয়ে গাড়ি থামাতে বলে। কিন্তু ওই কৃষ্ণাঙ্গ যুবক গাড়ি না থামিয়ে গুলি ছোড়েন। তারপর গাড়ি থেকে নেমে পালানোর চেষ্টা করেন। পালানোর সময়ে ফের গুলি চালাতে পারেন এমন সন্দেহে আমরা গুলি চালাতে বাধ্য হই। যদিও কৃষ্ণাঙ্গ যুবকটির গুলি করার প্রমাণ দিতে পারেনি পুলিশ।

তার পরিবারের  পরিবারের আইনজীবী দাবি করেছেন, পুলিশ সেদিন প্রায় ৯০ রাউন্ড গুলি চালিয়েছিল, যার মধ্যে অন্তত ৬০টি জেল্যান্ডের শরীরে ঢুকেছে। অসংখ্য গুলিতে তার মুখমণ্ডলও ঝাঁঝরা হয়ে গিয়েছিল। এদিকে এ ঘটনার পর থেকে দেশটির বিভিন্ন শহরে বেশ বিক্ষোভ মিছিল করছে সাধারণ মার্কিনিরা। ধীরে ধীরে এই বিক্ষোভ বড় হচ্ছে। হামলার আশঙ্কায় শহরের পুলিশ সদর দপ্তরের সামনে বাড়তি কাঁটাতার ও ব্যারিকেড লাগানো হয়েছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরবাসীকে শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন পুলিশ কমিশনার ও মেয়র।

Share This Article


ভারতীয় কাশির সিরাপ খেয়ে ৬৬ শিশুর মৃত্যু: গাম্বিয়ায় তদন্ত শুরু

বোন রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন শেখ হাসিনা

ছক্কার আশায় আউট মিরাজ

খেরসনে বড় সাফল্য পাওয়ার দাবি ইউক্রেনের

ঢাকা আসছেন নোরা ফাতেহি

যেভাবে এসেছে ‘বিশ্ব মৃদু হাসি দিবস’

পদ্মা সেতু হয়ে বাড়ি যাচ্ছেন প্রধানমন্ত্রী

১৬৮ রানের চ্যালেঞ্জ নিয়ে ব্যাটে বাংলাদেশ

কথিত হিজরতের উদ্দেশ্যে যাওয়া তিন তরুণসহ সাতজনকে গ্রেফতার করেছে র‍্যাব

বিভ্রান্তিতে পাঠক:পুরনো নিউজ বাজারে ছাড়ছে বিবিসি

‘হয় জিততে হবে, নয় মরতে হবে:সহিংসতার নির্দেশ তারেকের!

অভিষেকে হ্যাটট্রিক করে যা বললেন ফারিহা তৃষ্ণা

আমেরিকায় যাওয়া ক্যানসেল পূজার

এবার কি হবে বলে ইঙ্গিত দিলেন মিম

ঝালকাঠিতে এক ঘণ্টার এসপি কিশোরী তানজীম