যৌন অপরাধে ঘিসলাইন ম্যাক্সওয়েলের ২০ বছর কারাদণ্ড

জেফরি এপস্টেইনকে যৌন নির্যাতনে সহায়তা করায় ঘিসলাইন ম্যাক্সওয়েলকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছে মার্কিন আদালত। নিজের প্রেমিক এপস্টেইনের জন্য তিনি চার তরুণীকে নিয়োগ এবং পাচার করেছিলেন। এদের কেউ কেউ ছিলেন অপ্রাপ্তবয়স্কা। 

সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষমতাধর ব্যক্তিদের মনোরঞ্জনের জন্যে এসব তরুণীদের পাঠাতেন জেফরি এপস্টেইন। গত বছরের ডিসেম্বর মাসে ম্যাক্সওয়েলের বিরুদ্ধে আনা এই অভিযোগ প্রমাণিত হয়। কারাদণ্ড ছাড়াও তাকে ৭ লাখ ৫০ হাজার ডলার জরিমানা করা হয়েছে। সিএনএন

ম্যাক্সওয়েলের সাবেক প্রেমিক জেফরি এপস্টেইনের বিরুদ্ধেও নারী পাচারের অভিযোগে বিচার শুরু হয়েছিল। ২০১৯ সালে ম্যানহাটানের একটি কারাগারে আত্মহত্যা করেন জেফরি। মার্কিন আদালত ৬০ বছর বয়স্ক ম্যাক্সওয়েলের বিরুদ্ধে অভিযোগ আনা নারীরা আদালতের বাইরে জানিয়েছেন, ম্যাক্সওয়েলের আজীবন কারাগারে থাকা উচিৎ। 

১৯৯৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত নানাভাবে এপস্টেইনের অপরাধে সাহায্য করেছেন ঘিসলাইন ম্যাক্সওয়েল। তার অপরাধকে জঘন্য বলে মন্তব্য করেছে আদালত। যদিও ম্যাক্সওয়েলের আইনজীবী পাঁচ বছরের কম সময় কারাদণ্ডের আবেদন করেছিলেন। ২০২০ সালের জুলাই থেকেই কারাগারে ছিলেন ম্যাক্সওয়েল। তিনি ব্রুকলিনের মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে আটক ছিলেন এতদিন। মার্কিন জেলা জজ আলিসন জে নাথান বলেন, ইউএস ডিস্ট্রিক্ট জজ অ্যালিসন জে নাথানের মতে, তিনি চেয়েছিলেন তার রায় একটি ‘নিশ্চিত বার্তা’ পাঠাতে যে এই ধরণের অপরাধের শাস্তি হবে। আদালতে প্রসিকিউটররা ম্যাক্সওয়েলের জন্য ৩০ থেকে ৫৫ বছর পর্যন্ত জেলের জন্য কঠোর সাজা দাবি জানান। 

Share This Article


প্রসেনজিতের বাসায় ঢাকার তারকারা

সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পদ্মা সেতু দেখাবে পর্যটন করপোরেশন

‘বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা’ গ্রন্থ পথ দেখাবে নতুন প্রজন্মকে

পবিত্র ঈদে মিলাদুন্নবী ৯ অক্টোবর

প্রতি কলড্রপে ৩০ সেকেন্ড ফেরত পাওয়া যাবে

বিদেশি পর্যটকদের জন্য দুয়ার খুললো বাংলাদেশ

জনগণ তো সবসময় সেই আতঙ্কে : তথ্যমন্ত্রী

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪৮২

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃত বেড়ে ৪১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ২৭ প্রার্থী জেলা পরিষদ চেয়ারম্যান

বিপিএল ফ্র্যাঞ্চাইজির মালিকানা পাচ্ছে যে সাত প্রতিষ্ঠান

২৪ ঘণ্টায় করোনায় ছয়জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭১৮

করতোয়ার পাড়ে দীর্ঘ হচ্ছে লাশের সারি, মৃত্যু বেড়ে ৩৯

প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’

টানা দুই ম্যাচে ম্যাচসেরা সাকিব