পদ্মা সেতু পার হয়ে উচ্ছ্বসিত তারা

ফাইল ফটো
ফাইল ফটো

জেলা প্রতিনিধি, শরীয়তপুর

যানবাহন পারাপারের জন্য আজ (২৬ জুন) খুলে দেওয়া হয়েছে পদ্মা সেতু। সেতুতে টোল দিয়ে যানবাহন পারাপার শুরু হয়েছে সকাল ৬টা থেকে। তাই তো প্রথমবার সেতু পার হতে পেরে হয়ে উচ্ছ্বসিত চালক ও যাত্রীরা।

 

সরেজমিনে দেখা যায়, ব্যাপক উৎসাহ নিয়ে সেতু পার হচ্ছেন যানবাহনের চালক ও যাত্রীরা। তারা ভোররাত থেকেই ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে ভিড় করতে থাকেন। স্মৃতি ধরে রাখার জন্য অনেকে ফোনে ছবি তুলছেন বা ভিডিও করছেন।

শিমুলিয়া প্রান্ত থেকে আসা মিন্টু সরকার বলেন, এটি একটি স্মরণীয় দিন। পদ্মা সেতু পার হয়ে আসার অনুভূতি প্রকাশ করার মতো না। সেতুর ওপর দিয়ে যখন আসছি, মনে হয়েছে যেন বিশ্ব জয় করে এলাম।

টোল ম্যানেজার কামাল হোসেন  বলেন, সকাল ৬টা থেকে টোল আদায়ের মাধ্যমে সেতুতে যানবাহন চলাচল শুরু হয়। ৬টি টোলঘর থেকে টোল নেওয়ার কার্যক্রম চলছে। এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি।

এর আগে শনিবার (২৫ জুন) দুপুর ১২টার কিছু সময় পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে নির্ধারিত টোল পরিশোধ করে মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে আসেন।


প্রসঙ্গত, পদ্মা সেতু পারাপারে সরকার নির্ধারিত টোল হার- মোটরসাইকেল ১০০ টাকা, কার ও জিপ ৭৫০ টাকা, পিকআপ ১ হাজার ২০০ টাকা, মাইক্রোবাস ১ হাজার ৩০০ টাকা, ছোট বাস (৩১ আসন) ১ হাজার ৪০০ টাকা, মাঝারি বাস (৩২ আসন বা এর বেশি) ২ হাজার টাকা, বড় বাস (থ্রি-এক্সেল) ২ হাজার ৪০০ টাকা, ট্রাক (পাঁচ টন পর্যন্ত) ১ হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাক (পাঁচ টনের বেশি ও সর্বোচ্চ আট টন পর্যন্ত) ২ হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (৮ টনের বেশি ও সর্বোচ্চ ১১ টন) ২ হাজার ৮০০ টাকা, ট্রাক (থ্রি-এক্সেল পর্যন্ত) ৫ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (ফোর-এক্সেল পর্যন্ত) ৬ হাজার টাকা।

Share This Article


প্রসেনজিতের বাসায় ঢাকার তারকারা

সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পদ্মা সেতু দেখাবে পর্যটন করপোরেশন

‘বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা’ গ্রন্থ পথ দেখাবে নতুন প্রজন্মকে

পবিত্র ঈদে মিলাদুন্নবী ৯ অক্টোবর

প্রতি কলড্রপে ৩০ সেকেন্ড ফেরত পাওয়া যাবে

বিদেশি পর্যটকদের জন্য দুয়ার খুললো বাংলাদেশ

জনগণ তো সবসময় সেই আতঙ্কে : তথ্যমন্ত্রী

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪৮২

পঞ্চগড়ে নৌকাডুবির ঘটনায় মৃত বেড়ে ৪১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের ২৭ প্রার্থী জেলা পরিষদ চেয়ারম্যান

বিপিএল ফ্র্যাঞ্চাইজির মালিকানা পাচ্ছে যে সাত প্রতিষ্ঠান

২৪ ঘণ্টায় করোনায় ছয়জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭১৮

করতোয়ার পাড়ে দীর্ঘ হচ্ছে লাশের সারি, মৃত্যু বেড়ে ৩৯

প্রধানমন্ত্রীর জন্মদিনে বিশেষ তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’

টানা দুই ম্যাচে ম্যাচসেরা সাকিব