ভবিষ্যতেও যাব না রাজনীতিতে, বললেন প্রসেনজিৎ

এ পর্যন্ত ৩৪৮ না ৩৪৯টি ছবি করেছেন, নিজেই ঠিক মনে করতে পারছেন না। তবে এতগুলো বছর মানুষের জন্য কাজ করেছেন টালিপাড়ার ‘বুম্বাদা’ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এত সাফল্য, এত ভালবাসা পেয়েও রাজনীতি থেকে সাত হাত দূরে কেন প্রসেনজিৎ? জবাবে অবাক করলেন অভিনেতা।

বিভিন্ন পরিসরের দর্শককে আনন্দ দিয়েছেন। মনে করেন, সেটাই তার কাজ। সমাজসেবী হিসেবেও নিজেকে উজাড় করে দিতে চেয়েছেন অভিনেতা। কিন্তু রাজনীতি? সেখানে তাকে দেখা যায়নি। শোনা যায়, রাজ্যসভার ভোটে দাঁড়ানোর প্রস্তাব সবিনয়ে প্রত্যাখ্যান করেছিলেন প্রসেনজিৎ। কিন্তু কেন?

আনন্দবাজার অনলাইনের লাইভ শো ‘অ-জানা কথা’য় প্রশ্নটি রাখা হয়েছিল টালিউডের ‘ইন্ডাস্ট্রি’-র কাছেই। তাতে রীতিমতো অপ্রস্তুত নায়ক। বললেন, এক-একজন মানুষ এক এক ধরনের কাজে দক্ষ হন। রাজনীতি তার ক্ষেত্র একেবারেই নয়। উদাহরণ স্বরূপ তুলে আনলেন সাংবাদিকতার প্রসঙ্গ। নিজেই পাল্টা প্রশ্ন ছুড়লেন, তিনি কি পারবেন সঞ্চালক, সাংবাদিক অনিন্দ্য জানার চেয়ারটায় বসতে? তার জন্য তো প্রশিক্ষণ নিতে হবে অন্তত তিন বছর! হাসতে হাসতে প্রসেনজিৎ বলেন, “যে কাজ আমি পারি না, তা করতে চাই না। রাজনীতিতে আসার জন্য আমি প্রস্তুত নই।”

প্রশ্ন করা হয়, এখন প্রস্তুত নন, আগামীতে মত বদলাবে কি? প্রসেনজিৎ নিশ্চিত করে বলেন, না। তিনি আসবেন না। সংসদীয় কিংবা পরিষদীয় ভোটের রাজনীতি, কোথাও তাকে দেখা যাবে না।

ইদানীং যেখানে টালিউড তারকারা আরও বেশি সংখ্যক ভক্ত-অনুরাগীর সঙ্গে সংযোগ স্থাপন করছেন রাজনীতিতে এসে, সেখানে ‘ইন্ডাস্ট্রি’ বা তার নিজের কথায় ‘ইন্ডাস্ট্রির সিইও’ রাজনীতি থেকে সাত হাত দূরে থাকতেই স্বচ্ছন্দ। বিনোদন জগতই তার জায়গা বলে মনে করছেন।

রসিকতার ছলে অভিনেতা এড়িয়ে গেলেন পরের প্রশ্নটাও, “রাজনীতিও তো বিনোদনেরই জায়গা এখন, নয় কি?” প্রসেনজিতের সহাস্য জবাব, “এ নিয়ে আমি কিছু বলতে চাই না।”

সূত্র: আনন্দবাজার অনলাইন

Share This Article


খালেদা জিয়ার ২ মামলায় অভিযোগ গঠনের শুনানি পেছালো

নকল চাবিতে ৫০০ মোটরসাইকেল চুরি

থাইল্যান্ডের ১৭ স্থানে একযোগে বিস্ফোরণ-আগুন

সৌদিতে অশালীন পোশাক পড়লে ও উঁচু স্বরে কথা বললে জরিমানা

কোলন ক্যানসার বোঝার উপায়

দীর্ঘ ৯ মাস পর দেশে ফিরলেন শাকিব খান

ছেলের গুলিতে মা নিহত : মাইনুলকে আসামি করে মামলা

তেলের দাম বাড়ায় সুযোগ নিচ্ছেন ব্যবসায়ীরা : বাণিজ্যমন্ত্রী

গুজরাটে গর্ভবতী মুসলিম নারীকে গণধর্ষণে দণ্ডিত ১১ আসামীকে ক্ষমা

রিফাত হত্যা: আপিলের রায়ে যাবজ্জীবন দণ্ড পাওয়া সব আসামি খালাস

ভক্তকে চড় মারলেন সামান্থা

স্কুলছাত্রী ৭ মাসের অন্তঃসত্ত্বা, আটক দুলাভাই

মহামারি আকার ধারণ করেছেন জিম্বাবুয়ে হাম, ১৫৭ শিশুর মৃত্যু

চট্টগ্রাম নৌবাহিনীর ঘাঁটিতে বোমা হামলা, ৫ জেএমবির মৃত্যুদণ্ড

৭৫০ বিলিয়ন ডলারের বিলে বাইডেনের স্বাক্ষর