১৪০ এমপিকে মাইনাস করছেন শেখ হাসিনা!

আগামী ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবার কথা। এ নির্বাচনে টানা চতুর্থবার বিজয়ের ধারাবাহিকতা ধরে রাখতে সংকল্পবদ্ধ আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে প্রতিটি সংসদীয় আসন ধরে ধরে জরিপ করা হচ্ছে, যার মনিটরিং করছেন দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আর এই জরিপের ফল অনুযায়ী বাদ পড়তে পারেন ১৪০ এমপি।

 

জানা যায়, জাতীয় সংসদ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং দেশ-বিদেশে সবার কাছে গ্রহণযোগ্য করতে চায় আওয়ামী লীগের হাইকমান্ড। এক্ষেত্রে কপাল পুড়বে দলীয় নেতা-কর্মীদের নির্যাতন, মামলা-হামলা করে হয়রানি, দলের ত্যাগী নেতা-কর্মীদের কোণঠাসা করে ‘এমপি লীগ’-‘ভাই লীগ’ বলয় সৃষ্টি, জনবিচ্ছিন্ন, এলাকাবিমুখ, নিয়োগ, টেণ্ডার বাণিজ্যসহ নানা অভিযোগে জর্জরিত এমপিদের।

সূত্র বলছে, দলের জরিপ কমিটির সদস্যরা ইতোমধ্যে এমপিদের বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে তথ্য জমা দিয়েছেন। যেখানে অন্তত ১৪০ এমপির বিরুদ্ধে উঠে এসেছে বড় ধরণের অভিযোগ, যাদেরকে আগামী নির্বাচনে ছাটাই করা হতে পারে। সেক্ষেত্রে তরুণ ক্লিন ইমেজ ও এলাকায় অধিকতর গ্রহণযোগ্য ব্যক্তিদের দেওয়া হবে নৌকার প্রতীক।

ইতোমধ্যে আগামী নির্বাচনে প্রার্থী বাছাইয়ে বড় একটা পরিবর্তন আসছে সে ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর সমর্থনে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভানেত্রী বলেছেন, ‘ক্ষেত্রবিশেষে আমরা অবশ্যই যাচাই করে দেখব কার জেতার সম্ভাবনা আছে, কার নেই। কে ভোট পাবেন, কে পাবেন না।দলের স্বার্থেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে’।

Share This Article


আমাদের দল প্রাণশক্তিতে ভরপুর: জেমি সিডন্স

সাজেদা চৌধুরীর আসনে মনোনয়ন পেলেন ছেলে শাহদাব

ভারতে তুষারধসে ১০ পর্বতারোহীর মৃত্যু, নিখোঁজ ১১

পিতা-পুত্রের জন্মদিন

২২ দিন ইলিশ ধরা বন্ধ

ঝড়ের সম্ভাবনা, সমুদ্রবন্দরে সতর্কতা সংকেত

ভিসার নিয়মে যে পরিবর্তন আনল সংযুক্ত আরব আমিরাত

কোভিড: বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু হাজার ছাড়াল, আক্রান্ত ৪ লাখ

উত্তরাখণ্ডে বিয়েবাড়িতে যাওয়ার সময় বাস খাদে, নিহত ২৫

কিমের মিসাইলের জবাবে পাল্টা ৪ মিসাইল দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের

শিক্ষকদের দিয়েই শিক্ষার রূপান্তর শুরু

বঙ্গভবনে দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বিদায় নেবেন মা দুর্গা, ভক্তদের মনে বিষাদের ছায়া

গুপ্তচর সন্দেহে তুমব্রু সীমান্তে মিয়ানমারের ২ নাগরিক আটক