ইসরাইলি সেনার গুলিতে তিন ফিলিস্তিনি নিহত

ফাইল ফটো
ফাইল ফটো

ফিলিস্তিনের কর্মকর্তারা জানিয়েছেন, ইসরাইলি সেনারা দখলকৃত পশ্চিম তীরের জেনিনে অভিযান চালিয়ে তিন ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে। শুক্রবার সকালে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তারা। ইসরাইলি সেনাদের গুলিতে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি, জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

 

কর্মকর্তারা জানিয়েছেন, জেনিন শহরে একটি গাড়ির ভেতর বসা অবস্থায় তারা গুলিবিদ্ধ হন। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানায়, ওই ব্যক্তিরা গাড়িতে করে যাওয়ার সময় ইসরাইলি সেনারা তাদের গাড়ি লক্ষ্য করে গুলি করে। এ সময় ওই এলাকায় ‘তীব্র সংঘর্ষ’ চলছিল বলে জানিয়েছে তারা। ইসরাইলি সেনাবাহিনীর এক মুখপাত্র বলেছেন, তারা তিন ফিলিস্তিনির নিহত হওয়ার খবর খতিয়ে দেখছে।

ঘটনাস্থলে থাকা আন্তর্জাতিক এক বার্তা সংস্থার একজন ফটোগ্রাফার মর্গে তিন তরুণের লাশ ও অসংখ্য বুলেটবিদ্ধ একটি গাড়ি দেখেছেন। এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে- আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের সফরকে সামনে রেখে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

বাইডেনের সফরের আগে আমেরিকা সেখানে উত্তেজনা ও সহিংসতা হ্রাসের যে আহ্বান জানিয়েছে তারই জবাবে এই পদক্ষেপ নিয়েছে ইসরাইল। আগামী ১৩ থেকে ১৬ জুলাই দখলদার ইসরাইল এবং কয়েকটি আরব দেশ সফর করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই সফরকে সামনে রেখে ফিলিস্তিনিদের ওপর হত্যা-নির্যাতন আগের চেয়ে আরও বেড়েছে।

এদিকে, ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামি জিহাদসহ সেখানকার প্রতিরোধ সংগঠনগুলো তিন ফিলিস্তিনি যুবককে হত্যার তীব্র নিন্দা জানিয়েছে। তারা আলাদা বিবৃতিতে বলেছে, শহীদদের রক্ত বৃথা যাবে না। আমেরিকার মানবাধিকারের স্লােগান যে কেবলি লোকদেখানো তা ফিলিস্তিন পরিস্থিতি থেকে স্পষ্ট। রয়টার্স।

Share This Article


প্রধানমন্ত্রী গ্রামাঞ্চলের মানুষদের ভালোবাসেন: পরিকল্পনামন্ত্রী

ডলারের ব্যবহার কমাচ্ছে ভারত

ইউক্রেনে রুশ হামলায় নিহত ১১

ক্ষমতা দেওয়ার মালিক মহান আল্লাহ: ওবায়দুল কাদের

আফিফ-বিজয়ের ফিফটিতে বাংলাদেশের মাঝারি সংগ্রহ

জেপার্ড অ্যান্টি এয়ারক্রাফট সিস্টেম ধ্বংসের দাবি রাশিয়ার

সেই বিষয়ে ইরানে প্রশিক্ষণ নেওয়া শুরু করেছে রুশ সেনারা

বিমানবন্দরে যাত্রী হয়রানির বিষয়ে ব্যবস্থা: বেবিচক চেয়ারম্যান

সৈন্যরা যুদ্ধের জন্য প্রস্তুত থাকবে: চীন

থাইরয়েড হরমোনে মুখের যেসব সমস্যা হয়ে থাকে

‘গোল্ডেন সিক্স’ - একসঙ্গে আশরাফুল ও জাহানারা আলম

লাল সিং চাড্ডায় আমিরের পারিশ্রমিক ৫০ কোটি, কারিনার কত?

বিএনপিকে জবাব দিতে আ.লীগ মাঠে থাকবে: তোফায়েল আহমেদ

বিমানবন্দর সড়কে তিন লেন বন্ধ: যাত্রীদের সময় নিয়ে যাত্রার অনুরোধ

প্রেমিকের গায়ে হলুদের খবরে স্কুলছাত্রীর আত্মহত্যা