থাইল্যান্ডে নাইট ক্লাবে অগ্নিকাণ্ডে নিহত ১৪, আহত ৪০

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের দক্ষিণ-পূর্বের চুনবুড়ি প্রদেশে একটি নাইট ক্লাবে আগুন লেগে ১৪ জনের মৃত্যু হয়েছে। পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, এ ঘটনায় আরো প্রায় ৪০ জন আহত হয়েছে।

ভয়াবহ অগ্নিকাণ্ডটি ঘটেছে বৃহস্পতিবার রাত ১টা নাগাদ থাইল্যান্ডের সত্তাহিপ জেলার মাউন্টেন বি নাইটস্পটে। ব্যাংকক থেকে এই জায়গার দূরত্ব প্রায় ১৫০ কিলোমিটার।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, নাইট ক্লাবটি থেকে আতঙ্কিত লোকজন চিৎকার করে বেরিয়ে আসছে। তাদের মধ্যে অনেকের জামাকাপড়ে আগুন লেগে গেছে। পেছনে দাউদাউ করে জ্বলছে নাইট ক্লাব।

দ্য সাওয়াং রোজানাথাম্মাসাথান রেসকিউ ফাউন্ডেশন জানিয়েছে, এখন পর্যন্ত ১৪ জন মারা গেছে। ৪০ জনেরও বেশি লোক আহত হয়েছে। তাদের মধ্যে ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

নাইট ক্লাবটির দেয়ালে দাহ্য পদার্থ থেকেই এই ভয়াবহ অগ্নিকাণ্ড বলে মনে করছে পুলিশ। আগুন নিয়ন্ত্রণে আনতে তিন ঘণ্টারও বেশি সময় লেগে গেছে। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী মৃত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি ঘটনায় তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।

মৃতদের মধ্যে চারজন নারী ও ১০ জন পুরুষ। মৃতদের বয়স ১৭ থেকে ৪৯ বছরের মধ্যে। তারা প্রত্যেকেই থাইল্যান্ডের বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গেছে। মৃতদের মধ্যে একজন গায়ক। তিনি একটি ব্যান্ডের সদস্য এবং ওই ক্লাবে গান গাইতেন।

তার মা স্থানীয় সাংবাদিকদের বলেছেন, 'কী বলব, আমি জানি না। হঠাৎ যে কী হয়ে গেল। আমার ছেলের এক সঙ্গী ওই নাইট ক্লাবটি থেকে কোনো রকমে পালিয়ে আসতে পেরেছিল। সেই আমাকে নাইট ক্লাবে আগুন লাগার খবরটি দেয়। '

সূত্র : বিবিসি

 

Share This Article


সাকিবকে পাপনের হুঁশিয়ারি

আগস্ট মাস আসলেই বিএনপি উন্মাদ হয়ে যায় : বাহাউদ্দিন নাছিম

জ্বালানি তেলের লাভের টাকায় এফডিআর কেন!

৫ লাখ কর্মী নেবে মালয়েশিয়া, বেতন ৬০ হাজারেরও বেশি!

৭ বছর ধ‌রে পলাতক জেএমবির ওয়ারেন্টভূক্ত আসামি গ্রেপ্তার

দেশে বুস্টার ডোজ নিয়েছেন ৪ কোটির বেশি মানুষ

কেন্দ্রীয় ব্যাংক এর নির্দেশনা:সহজেই রেমিটেন্স পাঠাতে পারবেন প্রবাসীরা

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল গ্রেপ্তার

বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

ছেলের ছবি প্রকাশ করলেন পরীমণি, জানালেন নাম

জ্বালানি তেল নিয়ে প্রথম আলোর বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা!

বেশি দামে আটা বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা

কাশ্মিরে সামরিক ঘাঁটিতে হামলা, ৩ ভারতীয় সেনা নিহত

হেঁটে ময়মনসিংহ থেকে টুঙ্গিপাড়া যাচ্ছেন মোস্তফা

পৃথিবীর শুষ্কতম স্থানে ১০০০ বছর পর বন্যা!