প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করলেন তাবুকের গভর্নর

প্রবাসী বাংলাদেশিদের সহনশীলতা ও তাদের কাজের প্রশংসা করেছেন সৌদি আরবের তাবুক প্রদেশের গভর্নর প্রিন্স ফাহাদ বিন সুলতান আল সউদ।

 সৌদি বাংলাদেশের সরকার ও জনগণের মধ্যে খুবই হৃদ্যতাপূর্ণ সম্পর্ক রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

বুধবার (৩ আগস্ট) সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাবুকের গভর্নর প্রিন্স ফাহাদ বিন সুলতান আল সউদের সঙ্গে বৈঠককালে গভর্নর এসব কথা বলেন।

তাবুকের গভর্নর দুদেশের সম্পর্ক ব্যবসা বাণিজ্য, বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে আগামী দিনে আরও বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন। তিনি বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

এ সময় রাষ্ট্রদূত গভর্নরকে জানান, তাবুক প্রদেশের বিভিন্ন শহরে অনেক বাংলাদেশি কর্মরত। এ অঞ্চলে কর্মরত বাংলাদেশি অভিবাসীদের প্রশংসা করে গভর্নর বলেন, তিনি তাদের নিজের লোক বলে মনে করেন। তাদের সাহায্য সহযোগিতা করা তিনি তার দায়িত্ব বলে মন্তব্য করেন।

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, লোহিত সাগরে মৎস্য আহরণে বাংলাদেশিদের দক্ষতা কাজে লাগানো ও তাবুকের কৃষি উপযোগী জমিতে বাংলাদেশের কৃষি অভিজ্ঞতা কাজে লাগানো যেতে পারে বলে রাষ্ট্রদূত উল্লেখ করেন।

jagonews24

এছাড়া তাবুকে সৌদি আরবের সবচেয়ে বড় প্রকল্প নিওম বাস্তবায়নের সফলতা কামনা করেন রাষ্ট্রদূত। তাবুকে রয়েছে বিভিন্ন ঐতিহাসিক পর্যটন স্থান। এখানে রয়েছে লোহিত সাগরের মনোরম সমুদ্র সৈকত। এসব দর্শনীয় স্থানের কথা তুলে ধরে রাষ্ট্রদূত বাংলাদেশের বিভিন্ন পর্যটন স্থানের সঙ্গে সহযোগিতার মাধ্যমে দুদেশের মধ্যে পর্যটন বৃদ্ধির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া দুদেশের সংস্কৃতি বিনিময়ের কথা ও রাষ্ট্রদূত উল্লেখ করেন।

এর আগে রাষ্ট্রদূত গতকাল বিকেলে তাবুকের পুলিশ প্রধান মেজর জেনারেল ইব্রাহিম বিন সুলতান আল যাবানের সঙ্গে বৈঠক করেন। এ সময় রাষ্ট্রদূত তাবুক অঞ্চলে বসবাসরত বাংলাদেশিদের সহায়তার অনুরোধ জানান।

এছাড়া বিপদগ্রস্ত বাংলাদেশি গৃহকর্মীদের সেফ হাউসে স্থান দেওয়ার অনুরোধ জানান। তাবুকের পুলিশ প্রধান অভিবাসী বাংলাদেশিদের প্রশংসা করে বলেন, বাংলাদেশিরা এখানে সৌদি আইন কানুন মেনে চলে। কোনোপ্রকার অন্যায় কাজে জড়িত নয়।

Share This Article


প্রধানমন্ত্রী গ্রামাঞ্চলের মানুষদের ভালোবাসেন: পরিকল্পনামন্ত্রী

ডলারের ব্যবহার কমাচ্ছে ভারত

ইউক্রেনে রুশ হামলায় নিহত ১১

ক্ষমতা দেওয়ার মালিক মহান আল্লাহ: ওবায়দুল কাদের

আফিফ-বিজয়ের ফিফটিতে বাংলাদেশের মাঝারি সংগ্রহ

জেপার্ড অ্যান্টি এয়ারক্রাফট সিস্টেম ধ্বংসের দাবি রাশিয়ার

সেই বিষয়ে ইরানে প্রশিক্ষণ নেওয়া শুরু করেছে রুশ সেনারা

বিমানবন্দরে যাত্রী হয়রানির বিষয়ে ব্যবস্থা: বেবিচক চেয়ারম্যান

সৈন্যরা যুদ্ধের জন্য প্রস্তুত থাকবে: চীন

থাইরয়েড হরমোনে মুখের যেসব সমস্যা হয়ে থাকে

‘গোল্ডেন সিক্স’ - একসঙ্গে আশরাফুল ও জাহানারা আলম

লাল সিং চাড্ডায় আমিরের পারিশ্রমিক ৫০ কোটি, কারিনার কত?

বিএনপিকে জবাব দিতে আ.লীগ মাঠে থাকবে: তোফায়েল আহমেদ

বিমানবন্দর সড়কে তিন লেন বন্ধ: যাত্রীদের সময় নিয়ে যাত্রার অনুরোধ

প্রেমিকের গায়ে হলুদের খবরে স্কুলছাত্রীর আত্মহত্যা