ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ টেস্ট সিরিজের নাম সেতুপদ্মা সেতু ফ্রেন্ডশিপ সিরিজ

বাংলাদেশের ইতিহাসে গৌরবের, মর্যাদার, সম্মানের নতুন পালক যুক্ত করতে যাচ্ছে পদ্মা সেতু। স্বপ্নের এই সেতু এখন বাস্তবে ধরা দিয়েছে। আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে দেশ জুড়ে উৎসবের আমেজ বইছে। সেই আনন্দের রেণু ছড়িয়ে পড়ল বিশ্ব জুড়ে। ঢাকা থেকে সাড়ে ১৪ হাজার কিলোমিটার দূরের ওয়েস্ট ইন্ডিজে পদ্মা সেতুর গৌরব মাথা তুলে দাঁড়াচ্ছে।

 

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে পদ্মা সেতুকে দিয়ে। সিরিজের নাম রাখা হয়েছে ‘পদ্মা ব্রিজ ড্রিম ফুলফিলড ফ্রেন্ডশিপ টেস্ট সিরিজ প্রেজেন্টেড বাই ওয়ালটন।’ ৬ দশমিক ১৫ কিলোমিটারের এই সেতুর ভিডিও দেখানো হবে দুই টেস্টে। অ্যান্টিগা ও সেন্ট লুসিয়ায় মাঠের পেরিমিটার বোর্ডে থাকবে পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। টেস্ট সিরিজের অফিশিয়াল লোগোতেও ঠাঁই পেয়েছে পদ্মা সেতু। ক্রিকেট বলের ঠিক ওপরেই উন্নয়নের সাহসী প্রতিকৃতি পদ্মা সেতুর ছবি শোভা পাচ্ছে। গতকালই পদ্মা সেতুর নামে সিরিজের নামকরণের সিদ্ধান্ত হয়েছে।

এই সিরিজে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ কোনো টাইটেল স্পন্সর পায়নি। তবে তিন ফরম্যাটেই বাংলাদেশের প্রতিষ্ঠান ওয়ালটন সহযোগী স্পন্সর হিসেবে থাকছে।

দেশীয় চ্যানেলে খেলা সম্প্রচার নিয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি। তবে সেসব নিয়ে ভাবার অবকাশ নেই টাইগারদের। কারণ আজই ক্যারিবিয়ানে টেস্ট সিরিজের মিশন শুরু হচ্ছে সাকিব আল হাসানের দলের। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আজ শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ প্রথম টেস্ট। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

চার বছর আগের (২০১৮ সালে) টেস্টে উইন্ডিজদের কাছে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ। এবার অবশ্য ভালো শুরুর আশায় আছে টাইগাররা। সাকিবের নেতৃত্বে টেস্টেও লড়াই জমাতে চায় বাংলাদেশ দল। ইনজুরির কারণে ইয়াসির আলী রাব্বি টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন। তার জায়গায় আজ একাদশে সুযোগ পেতে পারেন নুরুল হাসান সোহান। তিনি কিপিং করবেন, তাই লিটন দাসকে ফিল্ডিং করতে হবে।

হজের কারণে ছুটি নেওয়া মুশফিকুর রহিম না থাকলে তামিম, মুস্তাফিজদের নিয়ে গড়া বাংলাদেশ দলের সুযোগ রয়েছে প্রতিদ্বন্দ্বিতা গড়ার। তবে টপ অর্ডারে মুমিনুল হক, নাজমুল হোসেন শান্তর রানে ফেরাও খুব জরুরি বাংলাদেশ দলের জন্য। দলীয়ভাবে জ্বলে উঠতে পারলেই ক্যারিবিয়ানদের নাড়িয়ে দিতে পারবে টাইগাররা।

Share This Article


কুখ্যাত ওয়াগনার ঘাঁটি লক্ষ্য করে ইউক্রেনের হামলা

রাতের আঁধারে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, সিরিয়ার ৩ সেনা নিহত

হিরো আলম অবশ্যই ট্যালেন্ট: মিশা সওদাগর

সাভারে এখনো বঙ্গবন্ধুর খুনির বাবার নামে চলছে স্কুল

রাজধানীর চকবাজারের আগুন নিয়ন্ত্রণে

সুন্দর বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে : সোহেল তাজ

কত দেশ এখন মন্দার শঙ্কায়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুন

কিমকে চিঠিতে কী লিখেছেন পুতিন?

তাজমহলে একদিনে রেকর্ড ৮০ হাজার দর্শনার্থী!

মালদ্বীপের হেড কোচ হলেন বাংলাদেশের ক্রিকেটার

মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী রাজনৈতিক দল আওয়ামী লীগ: কাদের

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পঁচাত্তরের ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর