দুই পরিবর্তন নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

এক বুক আশা নিয়ে বিসিবি এবারের সিনিয়রদের বাদ দিয়ে নতুনদের উপর ভরসা রেখে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ জেতার আশা করেছিল। কিন্তু প্রথম ম্যাচ ১৭ রানে হেরে যাওয়াতে বিসিবি সেই পরিকল্পনায় শুরুতেই বেশ বড় রকমের একটা ধাক্কা খায়। যদিও পরের ম্যাচ সহজেই সাত উইকেটে জিতে সিরিজে সমতা নিয়ে আসেন নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান।

 

কিন্তু এই ম্যাচেই তিনি ইনজুরিতে পড়ে ছিটকে যান। যা ছিল বাংলাদেশ দলের জন্য এক বিরাট ধাক্কা। বেশ ভালোভাবেই দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও নিজের ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছিলেন সোহান প্রথম ম্যাচে।

কিন্তু মঙ্গলবার (২ আগস্ট) সিরিজ নির্ধারণী ম্যাচে তিনি আর নেতৃত্ব দিতে পারছেন না। দলেও নেই। তার পরিবর্তে এক ম্যাচের নতুন করে অধিনায়ক করা হয়েছে দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারের সেরা বোলিং করে প্রায় একাই জিম্বাবুয়েকে হারিয়ে দেওয়া মোসাদ্দেক হোসেন সৈকত। প্রথম দুই ম্যাচে টস করা নুরুল হাসান সোহান একটিতেও জিততে পারেননি। দুইটিতেই বোলিং করতে হয়েছিল। কিন্তু সিরিজ জেতার লক্ষ নুরুল হাসান সোহানের মতো মোসাদ্দেকের দিকেও টস ভাগ্য হাসেনি। অগত্যা টস হেরে বোলিংই করতে হবে বাংলাদেশকে।

এই ম্যাচে বাংলাদেশ দুইটি পরিবর্তন নিয়ে সিরিজ জেতার লক্ষ্যে নামবে। নুরুল হাসান সোহান আগে থেকেই নেই। তার পরিবর্তে যথারীতি ঢুকেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গত দুই ম্যাচে পেসাররা ভালো করতে না পারাতে এই ম্যাচ শরিফুলকে বাদ দিয়ে নাসুম আহমেদকেব ফিরিয়ে এনে স্পিন শক্তি বাড়ানো হয়েছে।ধারাবাহিক ব্যর্থতার পরও টিকে গেছেন মুনিম শাহরিয়ার ও এনামুল হক বিজয়। জিম্বাবুয়ে দলে আছে তিনটি পরিবর্তন।

বাংলাদেশ সেরা একাদশ: মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), মুনিম শহারিয়ার,লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, আফিফ হোনে ধ্রুব, শেখ মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান,নাসুম আহমেদ, হাসান মাহমুদ ।

Share This Article


কুখ্যাত ওয়াগনার ঘাঁটি লক্ষ্য করে ইউক্রেনের হামলা

রাতের আঁধারে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, সিরিয়ার ৩ সেনা নিহত

হিরো আলম অবশ্যই ট্যালেন্ট: মিশা সওদাগর

সাভারে এখনো বঙ্গবন্ধুর খুনির বাবার নামে চলছে স্কুল

রাজধানীর চকবাজারের আগুন নিয়ন্ত্রণে

সুন্দর বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে : সোহেল তাজ

কত দেশ এখন মন্দার শঙ্কায়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুন

কিমকে চিঠিতে কী লিখেছেন পুতিন?

তাজমহলে একদিনে রেকর্ড ৮০ হাজার দর্শনার্থী!

মালদ্বীপের হেড কোচ হলেন বাংলাদেশের ক্রিকেটার

মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী রাজনৈতিক দল আওয়ামী লীগ: কাদের

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পঁচাত্তরের ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর