উইলিয়ামসকে বোল্ড করে মোস্তাফিজের দ্বিতীয় আঘাত

নতুন অধিনায়ক হিসেবে নুরুল হাসান সোহান কেমন করেন, সেটাই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে। তবে, অধিনায়কত্বের শুরুতে প্রতিপক্ষকে যে এভাবে বিভ্রান্ত করতে শুরু করবেন তিনি, তা হয়তো প্রতিপক্ষ ভাবতেই পারেনি।

পাওয়ার প্লের প্রথম ৫ ওভারে সোহান ব্যবহার করলেন ৫জন বোলার। তাসকিনকে দিয়ে শুরু, এরপর নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন এবং শরিফুল ইসলাম। ৬ষ্ঠ ওভার থেকেও একইভাবে বোলার ব্যবহার শুরু করলেন তিনি। কোনো বোলারকে দিয়েই টানা বোলিং করাচ্ছেন না।

কিন্তু দ্বিতীয় ৫ ওভারের রাউন্ডে বোলার এলোমেলো করে দিলেন। তাসকিনকে দিয়ে শুরু করলেও পরের ওভারেই নিয়ে আসেন মোসাদ্দেক হোসেনকে। এভাবেই দ্বিতীয় উইকেটের দেখা পেয়ে গেলো বাংলাদেশ। বাংলাদেশের সামনে বিপজ্জনক হয়ে ওঠার সম্ভাবনা তৈরি করেছিলেন ক্রেইগ আরভিন। সপ্তম ওভারের প্রথম বলেই তাকে বোল্ড করে ফিরিয়ে দিলেন মোসাদ্দেক।

বলটা ছিল কিছুটা দ্রুত গতির। পেছনের পায়ে ভর করে অনসাইডে খেলতে চেয়েছিলেন আরভিন। কিন্তু গতির কারণে বলটা মিস করেন এবং স্ট্যাম্প উড়ে গেলো তার। ৪৩ রানে পড়ে দ্বিতীয় উইকেট। এর আগেই ১৫ রানের মাথায় প্রথম উইকেট পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

আরভিন ২১ রান করে আউট হয়ে গেলেও ওয়েসলি মাধভিরে এবং শন উইলিয়ামস মিলে বিপজ্জনক জুটি হয়ে উঠছিলেন বাংলাদেশের জন্য। একের পর এক বোলার ব্যবহার করেও যখন এই জুটি ভাঙতে পারছিলেন না সোহান, তখন তার মুখে হাসি ফোটান মোস্তাফিজুর রহমান। দলীয় ৯৯ রানের মাথায় শন উইলিয়ামসের উইকেট তুলে নেন কাটার মাস্টার।

১৩তম ওভারের দ্বিতীয় বলটিতে স্লোয়ার দিয়েছিলেন দ্য ফিজ। উইলিয়ামসের ব্যাটের নিচের কানায় লেগে বল গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। ১৯ বলে ৩৩ রান করে ফিরে যান জিম্বাবুয়ের এই মিডল অর্ডার ব্যাটার। ৪টি বাউন্ডারি এবং একটি ছক্কার মার মারেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় জিম্বাবুয়ের রান ১৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭। ৩১ রান নিয়ে ব্যাট করছেন ওয়েসলি মাধভিরে, ৭ রান নিয়ে তার সঙ্গে রয়েছেন সিকান্দার রাজা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে ক্যাপ্টেন্সি করতে গিয়ে প্রথম টসেই হেরেছিলেন নুরুল হাসান সোহান। ফলশ্রুতিতে প্রথমে ফিল্ডিং করতে নামতে হয়েছে বাংলাদেশ দলকে। ফিল্ডিং করতে নেমে প্রথম ওভারটা অধিনায়ক সোহান তুলে দিয়েছিলেন তাসকিনের হাতে। প্রথম ওভারেই ৮ রান দিয়েছিলেন তাসকিন, যার তিনটিই ওয়াইড।

দ্বিতীয় ওভার করলেন স্পিনার নাসুম আহমেদ। কিছুটা নিয়ন্ত্রিত বোলিং করলেন নাসুম। দিলেন ৪ রান। তৃতীয় ওভারে তাসকিনের হাতে বল দিলেন না সোহান। ডেকে আনলেন মোস্তাফিজুর রহমানকে।

বল করতে এসেই ব্রেক থ্রু উপহার দিলেন দ্য ফিজ। প্রথম তিন বলে দিয়েছিলেন ৩ রান। চতুর্থ বলেই মোস্তাফিজের বলে আকাশে ক্যাচ তুলে দেন জিম্বাবুয়ে ওপেনার রেগিস চাকাভা। মিডউইকেটে আকাশে উঠে যাওয়া বলটি তালুবন্দী করলেন নাজমুল হোসেন শান্ত। ১৫ রানের মাথায় পড়লো প্রথম উইকেট।

Share This Article


কুখ্যাত ওয়াগনার ঘাঁটি লক্ষ্য করে ইউক্রেনের হামলা

রাতের আঁধারে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, সিরিয়ার ৩ সেনা নিহত

হিরো আলম অবশ্যই ট্যালেন্ট: মিশা সওদাগর

সাভারে এখনো বঙ্গবন্ধুর খুনির বাবার নামে চলছে স্কুল

রাজধানীর চকবাজারের আগুন নিয়ন্ত্রণে

সুন্দর বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে : সোহেল তাজ

কত দেশ এখন মন্দার শঙ্কায়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুন

কিমকে চিঠিতে কী লিখেছেন পুতিন?

তাজমহলে একদিনে রেকর্ড ৮০ হাজার দর্শনার্থী!

মালদ্বীপের হেড কোচ হলেন বাংলাদেশের ক্রিকেটার

মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী রাজনৈতিক দল আওয়ামী লীগ: কাদের

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পঁচাত্তরের ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর