স্যুট কোট না পরার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

সব ক্ষেত্রে মিতব্যয়ী হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এর অংশ হিসেবে সরকারি কর্মকর্তাদের স্যুট কোট না পরার নির্দেশ দিয়েছেন তিনি। আপাতত কেবল শীতে কিংবা বিদেশি প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে স্যুট কোট পরতে পারবেন সরকারি কর্মকর্তারা।

 

মঙ্গলবার সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। একনেক চেয়ারপারসন হিসেবে বৈঠকে সভাপতিত্ব করেন তিনি। রাজধানীর শের-ই বাংলানগরে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কেন্দ্রে একনেকের এই বৈঠক অনুষ্ঠিত হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী।


বৈঠক শেষে ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর এই নির্দেশনা এবং একনেকের অন্যান্য বিষয় তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এনইসি সম্মেলন কেন্দ্র- ২ ব্রিফিংটি অনুষ্ঠিত হয়। এদিন একনেকে ৮টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এসব প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৫ হাজার ৮৫৬ কোটি টাকা।  

পরিকল্পনামন্ত্রী বলেন, বৈঠকে সাময়িক বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা হয়েছে।এ সময় মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন ধরনের অপচয় ও দুর্নীতির বিরুদ্ধে আরও সজাগ হওয়ার নির্দেশ দিয়ে সরকার এবং সরকারের বাইরে সতর্ক থাকতে হবে বলে গুরুত্বারোপ করেছেন। প্রধানামন্ত্রী সরকারি কর্মকর্তাদের অফিস চলাকালীন সময় এসি ২৪ (ডিগ্রি সেলসিয়াস) এর নিচে না নামানোর নির্দেশ দিয়েছেন এবং অফিস থেকে বের হয়ে যাওয়ার সময় অব্শ্যই এসি বন্ধ করে যেতে বলেছেন।

Share This Article


কুখ্যাত ওয়াগনার ঘাঁটি লক্ষ্য করে ইউক্রেনের হামলা

রাতের আঁধারে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, সিরিয়ার ৩ সেনা নিহত

হিরো আলম অবশ্যই ট্যালেন্ট: মিশা সওদাগর

সাভারে এখনো বঙ্গবন্ধুর খুনির বাবার নামে চলছে স্কুল

রাজধানীর চকবাজারের আগুন নিয়ন্ত্রণে

সুন্দর বাংলাদেশ গড়তে হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে : সোহেল তাজ

কত দেশ এখন মন্দার শঙ্কায়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুন

কিমকে চিঠিতে কী লিখেছেন পুতিন?

তাজমহলে একদিনে রেকর্ড ৮০ হাজার দর্শনার্থী!

মালদ্বীপের হেড কোচ হলেন বাংলাদেশের ক্রিকেটার

মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী রাজনৈতিক দল আওয়ামী লীগ: কাদের

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পঁচাত্তরের ১৫ আগস্টের শহীদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর