ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে যানবাহনে ধীরগতি

পরিবারের সাথে ঈদুল আজহা উদযাপন করে ছুটি শেষে কর্মস্থলে ফিরছে মানুষ। ফলে অতিরিক্ত গাড়ির চাপ এবং রাস্তায় যানবাহন বিকল হয়ে যাওয়ায় বঙ্গবন্ধু সেতু পূর্ব ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যানচলাচলের ধীরগতির সৃষ্টি হয়েছে।

শনিবার (১৬ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান, ‘মানুষ ছুটি শেষ করে কর্মস্থলে ফিরছেন। এজন্য সড়কে গাড়ির চাপ রয়েছে। এর মাঝে দুই লেনের এই সড়কে অনেক যানবাহন আবার এলোমেলো প্রবেশ করে। ফলে বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে প্রায় ১২ কিমি এলাকাজুড়ে কিছুটা ধীরগতি রয়েছে। তবে কোথাও যানজট নেই। পুলিশ মহাসড়ক স্বাভাবিক রাখতে কাজ করছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম থেকে জানানো হয়, বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে কালিহাতী উপজেলার ভূঞাপুর লিংক রোড পর্যন্ত যানজট রয়েছে। সড়কের উভয় লেনে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। তবে সেতুর ওপর কোনো যানজট নেই। সংযোগ সড়কের যানজট এড়াতে সেতুর পূর্ব প্রান্ত থেকে কিছু গাড়ি ভূঞাপুর লিংক রোড দিয়ে বাইপাস করে দেওয়া হচ্ছে। তারপরও ধীর গতিতে গাড়ি চলছে। বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত দুই লেনের সড়ক হওয়ায় গাড়ির চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে পুলিশ প্রশাসন। ঈদের ছুটি শেষে গার্মেন্টস খোলা হওয়ায় কর্মজীবি মানুষ একযোগে ঢাকায় ফিরার জন্যই এই চাপ সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঈদের ছুটি শেষে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করায় যানবাহনের চাপ সড়কে কয়েকগুণ বেড়ে গেছে। তাছাড়া এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত সড়ক দুইলেন হওয়াতে গাড়িগুলো এলোমেলোভাবে চলাচল করছে। এজন্য এই ১৩-১৪ কিলোমিটার সড়কে গাড়ির ধীরগতি রয়েছে। ফলে কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এর আগে শুক্রবারও এই সড়কে দিনভর যানজট ও রাতে গাড়ির ধীরগতি ছিল। 

Share This Article


ডিজিটাল জীবনযাত্রার বৈশ্বিক সূচক: ২৭ ধাপ উন্নতি বাংলাদেশের

ভারতীয় কাশির সিরাপ খেয়ে ৬৬ শিশুর মৃত্যু: গাম্বিয়ায় তদন্ত শুরু

বোন রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন শেখ হাসিনা

ছক্কার আশায় আউট মিরাজ

খেরসনে বড় সাফল্য পাওয়ার দাবি ইউক্রেনের

ঢাকা আসছেন নোরা ফাতেহি

যেভাবে এসেছে ‘বিশ্ব মৃদু হাসি দিবস’

পদ্মা সেতু হয়ে বাড়ি যাচ্ছেন প্রধানমন্ত্রী

১৬৮ রানের চ্যালেঞ্জ নিয়ে ব্যাটে বাংলাদেশ

কথিত হিজরতের উদ্দেশ্যে যাওয়া তিন তরুণসহ সাতজনকে গ্রেফতার করেছে র‍্যাব

বিভ্রান্তিতে পাঠক:পুরনো নিউজ বাজারে ছাড়ছে বিবিসি

‘হয় জিততে হবে, নয় মরতে হবে:সহিংসতার নির্দেশ তারেকের!

অভিষেকে হ্যাটট্রিক করে যা বললেন ফারিহা তৃষ্ণা

আমেরিকায় যাওয়া ক্যানসেল পূজার

এবার কি হবে বলে ইঙ্গিত দিলেন মিম