করোনায় একদিনে সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৩০, বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২ ফাল্গুন ১৪২৯

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬০৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২০ হাজার ৩৩৯ জন। আগের দিন মারা গেছেন ৬৮৩ জন ও সংক্রমিত হন ১ লাখ ৪ হাজার ৬৪৯ জন।

 

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৮ লাখ ৬৪ হাজার ৬১৫ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ লাখ ৮৪ হাজার ২০৩ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬৫ কোটি ৪ লাখ ৪৮ হাজার ৮৪৭ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে। আক্রান্তের দিক থেকে তালিকার ৬ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৭০৩ জন ও মারা গেছেন ১৩৫ জন। এ পর্যন্ত মারা গেছেন ৭০ হাজার ৯২৩ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৯৬৮ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে জাপানের পরই তাইওয়ানের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ২০ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ৩৬ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৮ লাখ ৪২ হাজার ২৫৭ জন, মারা গেছেন ১৭ হাজার ১৯৩ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৪০ হাজার ৪০১ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪০ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৪৮ লাখ ৩ হাজার ১৫১ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ২১ লাখ ১২ হাজার ৩৪৫ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ভারত, ব্রাজিল, যুক্তরাজ্য, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ইতালি, তুরস্ক, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪৮ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২০ লাখ ৩৭ হাজার ৭০৩ জন। মারা গেছেন ২৯ হাজার ৪৪৫ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৯ লাখ ৯৭ হাজার ৫০৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বে ছড়িয়ে পড়ে। পরের বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বিষয়ঃ কোভিড-১৯

Share This Article


ইসরায়েল নিজেই তার সিদ্ধান্ত নেবে: নেতানিয়াহু

'ইউক্রেন হেরে গেলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে'

জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদের ব্যাপারে যুক্তরাষ্ট্রের ভেটো

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলছে

ভোট উৎসবে বৃহত্তম গণতন্ত্রের দেশ

হিজবুল্লাহর হামলায় ইসরায়েলের ১৪ সেনা আহত

নেসলের শিশুখাদ্যে মিলল উচ্চমাত্রায় চিনি

সেনাপ্রধানকে যে হুমকি দিলেন ইমরান খান

যুক্তরাষ্ট্রের ‘না’তে আটকে যেতে পারে ফিলিস্তিনের সদস্যপদ

ভারতে ৭ দফার লোকসভা নির্বাচন শুরু হচ্ছে কাল

ভারতের লোকসভা নির্বাচনের যত সেলিব্রিটি প্রার্থীরা!

এবার ইসরায়েলে লেবানন থেকে ক্ষেপণাস্ত্র হামলা