বিধ্বংসী বোলিংয়ে শীর্ষে বুমরাহ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৪, বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২, ৩০ আষাঢ় ১৪২৯

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির মতো ওয়ানডে সিরিজেও দুর্দান্তভাবে শুরু করেছে ভারত। ওভালে ১ম ওয়ানডেতে মাঠ ছাড়ে ১০ উইকেটের জয় নিয়ে। সফরকারীদের জয়ের নায়ক জাসপ্রীত বুমরাহ। 


 

বিধ্বংসী বোলিংয়ে ইংল্যান্ডের ব্যাটিংয়ে ধস নামান এই ডানহাতি পেসার। মাত্র ১৯ রানে ৬ উইকেট নিয়ে অর্জন করেছেন ক্যারিয়ার-সেরা বোলিং ফিগার।

শুধুই কি তাই, ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে ট্রেন্ট বোল্টকে হটিয়ে শীর্ষেও উঠেন বুমরাহ। গত সপ্তাহেই তার অবস্থান ছিল ৫ নম্বরে। ওভালে অসাধারণ বোলিংয়ের পর পাঁচ ধাপ এগিয়ে ফিরে পান হারানো মুকুট।

ইংল্যান্ডের বিপক্ষে শুরু থেকেই নিজেকে অপ্রতিরোধ্য রাখেন বুমরাহ। রানের খাতা খোলার আগেই সাজঘরে পাঠান জেসন রয়, জো রুট ও লিয়াম লিভিংস্টোনকে। খুব বেশিক্ষণ টিকতে দেননি জনি বেয়ারস্টো, ডেভিড উইলি ও ব্রাইডন কার্সদেরও।

বুমরাহর এমন বিধ্বংসী রূপের পরে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। ভারতের বিপক্ষে যা তাদের সর্বনিম্ন স্কোর। অল্প রানের লক্ষ্য অনায়াসেই হাতের মুঠোয় আনেন রোহিত (৭৬) ও ধাওয়ান (৩১)। 

বোলিং র‌্যাংকিংয়ে বাংলাদেশি বোলারদের মধ্যে সবার ওপরে আছেন মিরাজ। দুই ধাপ এগিয়ে ছয়ে তার নাম। ব্যাটসম্যানদের মধ্যে ১৯ নম্বরে তামিম ইকবাল। শীর্ষে যথারীতি পাকিস্তানের বাবর আজম।

Share This Article