মীর সাব্বির কি পারবেন সৎ থাকতে?

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:০৯, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

মোবারক হোসেনের বয়স ৩৮ বছর। দীর্ঘ তিন বছর ধরে সততা ও নিষ্ঠার সঙ্গে একটি বেসরকারি হজ এজেন্সি রিলেশনশিপ পদে চাকরিরত ছিলেন। সম্প্রতি মোবারক হোসেন তার চাকরিজনিত একটি সমস্যায় জড়িয়ে পড়েছে। অফিসের হিসাবে ৩ লক্ষ টাকার গরমিল করার কারণে সাময়িকভাবে তাকে বরখাস্ত করা হয়েছে।

 

ঘটনাটি গোপন করে, পুরো বছরের হিসাবের কাজ বাসায় শুরু করে দেন মোবারক হোসেন। রাতে খাবার টেবিলে তিনি জানতে পারেন, তার স্ত্রীর স্টোর থেকে আনা বাজারের মধ্যে দোকানী ভুলবশত তিন হালি ডিমের পরিবর্তে চার হালি ডিম দিয়ে দিয়েছে। মানে এক হালি ডিম অতিরিক্ত দিয়েছে। স্বাভাবিকভাবেই মোবারক অতিরিক্ত ডিমের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয়।

কয়েকদিন পরে মোবারক জানতে পারে চার হালি ডিমের মধ্যে এক হালি ডিম নষ্ট। ফেরত দেওয়ার ভাবনায় দোটানায় পড়ে যায় মোবারক হোসেন। নষ্ট এক হালি ডিমের টাকা সে কি ফেরত দিবে! সাময়িকভাবে বরখাস্ত হওয়ার কারণে মোবারকের কয়েকজন ক্লায়েন্টের কাগজপত্র নিয়ে হয় শুরু হয় জটিলতা। তাদের হজ সংক্রান্ত কাগজপত্র বুঝিয়ে দিতে মোবারককে চাপ দেয়।

মোবারক মানসিক অবস্থা খারাপ হতে থাকে। ভাটা পড়তে থাকে নিজের সৎ এবং সততার পুঁজি করা আত্মবিশ্বাস। একদিন ডিপার্টমেন্টাল স্টোরে মোবারক উপলব্ধি করে সৎ এবং সততার পথভ্রষ্ট করে দাঁড়িয়েছে অর্থ। তিনি কি পারবে সৎ থাকতে?

এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিছবি ‘ডিম’। মাহমুদুল হাসান টিপুর গল্পে এটি রচনা করেছেন শান্ত আসাদুজ্জামান ও সুব্রত সঞ্জীব। আর নির্মাণ করেছেন সুব্রত সঞ্জীব। টেলিছবিতে মোবারক হোসেনের চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির। আর তার স্ত্রীর চরিত্রে দেখা যাবে মৌসুমী হামিদকে। আরও আছেন সাদ্দাম মাল, অগ্রগামী সাম্য, দেবাশীষ চক্রবর্তী, ইমন, দিপু, মিশুসহ অনেকে।

নির্মাতা সুব্রত সঞ্জীব জানান, ‘ডিম’ প্রচার হবে আসন্ন ঈদে কোনো একটি বেসরকারি টিভি চ্যানেলে।

বিষয়ঃ তারকা

Share This Article

পর্যাপ্ত বিনিয়োগ সংগ্রহ করতে না পারায় প্রথম স্ত্রী রুশ তরুণী 'ফরোস্টেনকো’কে ডিভোর্স দেন ইউনূস!

এবার পাবিপ্রবি ছাত্রীর আত্মহত্যা

ড. ইউনূস ও তার স্ত্রীর নামে আলিশান বাড়িসহ দেশে-বিদেশে বিপুল সম্পদের খোঁজ!

আগুনে ছুড়ে ফেলা রিজভীর শালটি ভারতের নয়, দেশীয় খাদি শাল

বিনা চিকিৎসায় মারা যান গ্রামীণ ব্যাংকের প্রথম ঋণগ্রহীতা সুফিয়া খাতুন

এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী

জিএম কাদেরকে শত কোটি টাকার লিগ্যাল নোটিশ

‘যারা পণ্য বর্জনের ডাক দিয়েছেন, তাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি পরেন’

গণহত্যা দিবসে সমাবেশ করবে আওয়ামী লীগ

স্বাধীনতার ঘোষণাপত্র পাল্টে যেভাবে নিজের নামে চালিয়েছেন মেজর জিয়া