শরিকদের সাথে প্রতারণা, ভরাডুবি হলে সব দায় বিএনপির !

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩১, বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

মাঠের বিরোধী দল খ্যাত বিএনপি বরাবরই বলে আসছিলো, এ সরকারের অধীনে কখনোই নির্বাচন নয়। এমনকি নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সমমনা দলগুলোকে সাথে নিয়ে জোটও গড়ে তারা। উদ্দেশ্য কঠোর কর্মসূচি দেয়া ও আন্দোলন বাস্তবায়ন করা।এর মধ্যে কিছু কর্মসূচি ঘোষণা করা হয়ে গিয়েছিলো।

তবে অবাক বিষয় হচ্ছে, শরিকদের পাশ কাটিয়ে এ সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিএনপি। তারা এখন বলছে নির্বাচনে অংশ নিবে এবং ৩০০ আসনেই প্রার্থী দেবে। আর এখানেই যত বিপত্তি। এ সিদ্ধান্ত মানতে নারাজ সমমনা ও শরিকদলগুলো। সবাই একে প্রতারণার শামিল বলেও আখ্যা দিয়েছেন।  

 

অনেকেই বলেছেন, বিগত নির্বাচনগুলোতে এ ভুলগুলোই করেছিলো বিএনপি। দিনশেষে ভরাডুবি হয়েছে। এখন কঠোর আন্দোলনে না গিয়ে একই ভুল করছে বিএনপি।

গত ৩১ জানুয়ারি গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ১২ দলীয় জাতীয়তাবাদী সমমনা জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠকে বসেন বিএনপির শীর্ষ নেতারা। সেখানে জোটের নেতারা কঠোর কর্মসূচি দিতে বিএনপির প্রতি আহ্বান জানালে তা প্রত্যাখান করেন দলের শীর্ষ নেতারা।

বৈঠকে নির্বাচনে যাওয়ার পক্ষে বিএনপির কেন্দ্রীয় নেতারা বলেন, আগামী মার্চের মধ্যে রাজনীতির ভবিষ্যৎ অনেকটা পরিস্কার হবে। ওই সময়ের মধ্যে আন্তর্জাতিক চাপও বাড়বে সরকারের ওপর। এ কারণে ইচ্ছা করলেই আগের মতো যেনতেন নির্বাচন করতে পারবে না আওয়ামী লীগ। আর এমন ভাবনা থেকেই নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে বিএনপি।

বিপরীতে সমমনা জোটের শীর্ষ নেতারা বলেন, সরকারের অধীনে নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত শুধু বিএনপির একান্ত। এখানে শরিকদের কোনো মতামত নেই। কাজেই নির্বাচনে ভরাডুবি হলে এর দায় বিএনপিকেই নিতে হবে বলে জানান তারা।    

উল্লেখ্য, ৩০০ আসনের মধ্যে ২০০ আসনের প্রার্থীও বাছাই করে ফেলেছে বিএনপি। 
আর এই মনোনয়ন বাছাইয়ের চূড়ান্ত কাজটি করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। বলাই বাহুল্য যে, আবদুল আউয়াল মিন্টু লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অত্যন্ত ঘনিষ্ট। তার কথা মতোই প্রার্থী বাছাইয়ের কাজটি করেছেন তিনি।

বিষয়ঃ বিএনপি

Share This Article


বিএনপিতে ফের ভারত বিরোধিতা উসকে দিতে তৎপর রিজভী: ক্ষুব্ধ সিনিয়র নেতারা!

যে তিন কারণে উপজেলা নির্বাচনে অংশ নিতে চায় বিএনপির তৃণমূল

উপজেলা নির্বাচন: ফের গণবহিস্কার বিএনপিতে!

উপজেলা নির্বাচন: বিএনপিকে ধোঁকা দিল জামায়াত!

উপজেলা নির্বাচন বর্জন : লাভের চাইতে ক্ষতি বেশি বিএনপির!

উপজেলা নির্বাচন নিয়ে সংকটে বিএনপি: প্রকাশ্য বিদ্রোহ!

ফের কূটনীতিকদের দৌড়ঝাঁপ: ব্রিটিশ ও মার্কিন কূটনীতিকদের তৎপরতা শুরু!

বিশ্ববাজারে ভোজ্য তেলের দাম কি কমেছে?

দেশের মানুষের ‘নিরাপত্তা’ নিয়ে ইউনুসের দুশ্চিন্তা: সোশ্যাল মিডিয়ায় হাস্যরস!

মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অবিস্মরণীয় দিন ১৭ এপ্রিল

আন্দোলন নিয়ে শরিকদের কোনো দিক নির্দেশনা দিতে পারছে না বিএনপি!

কখনোই যাকাত-ফেতরা দেননা ড. ইউনুস!