তাপপ্রবাহ কমতে পারে দুই দিন পর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১৭, বুধবার, ১৩ জুলাই, ২০২২, ২৯ আষাঢ় ১৪২৯

তাপপ্রবাহ আরও দুই দিন থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এদিকে লঘুচাপটি সুস্পষ্ট লঘু চাপে পরিণত হয়ে ভারতের উড়িষ্য উপকূল ও  তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

আবহাওয়া বিভাগ সূত্রে জানা যায়, বুধবার (১৩ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে বিচ্ছিন্নভাবে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

রাজশাহী, পঞ্চগড় ও নীলফামারী জেলাসহ সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ। এর আগে রাজশাহী ও নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছিলো।

আবহাওয়াবিদ মো. আব্দুল মান্নান জানান, সুস্পষ্ট লঘুচাটি উড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন এলাকায় বিরাজ করছে। এর একটি বর্ধিতাংশ পূর্বমধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি ধরনের সক্রিয় রয়েছে। আগামী দুদিন পর বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

বিষয়ঃ আবহাওয়া

Share This Article


বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রশংসায় ইউরোপীয় ইউনিয়ন

অবশেষে সমঝোতা, বিএনপির সমাবেশ গোলাপবাগ মাঠে

টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ব্যক্তি হলেন ইউক্রেন প্রেসিডেন্ট

বন্ধুত্বটা নষ্ট করবেন না: মার্কিন রাষ্ট্রদূতকে কাদের

নারীদের ফেসবুক না দেখে ফ্রিল্যান্সিং করার আহ্বান প্রধানমন্ত্রীর

নেদারল্যান্ডসকে হারাতে আর্জেন্টিনার বিশেষ পরিকল্পনা

বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তা জোরদার, সতর্ক পুলিশ-র‍্যাব

কৃতী ৫ নারীর হাতে রোকেয়া পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

শুভ জন্মদিন সায়মা ওয়াজেদ পুতুল

রাজধানীর হাজারীবাগে বাসা থেকে মা-সন্তানসহ ৩ জনের লাশ উদ্ধার

বিএনপি নৈরাজ্য করবে প্রশাসন কী তাকিয়ে থাকবে

আমরাও চাই তারেক রহমান দেশে আসুক : শেখ সেলিম