মেহেদীর ঝড়ো ব্যাটিংয়ে ঢাকাকে হারাল রংপুর

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:২৪, সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রান করে ঢাকা। লক্ষ্য তাড়া করতে নেমে শেখ মেহেদীর ঝড়ো ইনিংসে ভর করে এক ওভার বাকি থাকতে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে রংপুর।

 

সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিপক্ষে হেরে গেছে নাসিরের ঢাকা ডমিনেটর্স। আর এই হারের ফলে ৯ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট পাওয়া ঢাকার সামনে পরের রাউন্ডে যাওয়ার আর কোনো সম্ভাবনা থাকলো না।

অন্যদিকে রংপুর রাইডার্স নিজেদের ৮ ম্যাচের মধ্যে পঞ্চম জয় তুলে নিয়ে পরের রাউন্ডের পথে আরেক ধাপ এগিয়ে গেল। দলটি এখন ১০ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে অবস্থান করছে।

ঢাকার দেওয়া ১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেখ মেহেদী মাত্র ৪৩ বলে ৬টি চার ও ৫টি ছয়ে খেলেছেন অসাধারণ ৭২ রানের ইনিংস। তার এই ইনিংসের সুবাদে ম্যাচে অনেকটাই এগিয়ে যায় রংপুর।

রান তাড়ায় মেহেদীকে সাপোর্ট দেন রনি তালুকদার। ২৯ রান আসে রনির ব্যাট থেকে। এছাড়াও শেষদিকে নওয়াজ ১৭ এবং ওমরজাই ১২ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। ঢাকার পক্ষে সালমান ইরশাদ ২টি এবং আমির হামজা, আল আমিন ও সৌম্য নেন ১টি করে উইকেট।

উসমান গণির অপরাজিত ৭৩ রানের ভর করে লড়াকু স্কোর পায় ঢাকা। ৫৫ বলে ৭টি চার ও ৩টি ছয়ে এই ইনিংস খেলেন উসমান। এছাড়াও অধিনায়ক নাসির ২৯ রানের ইনিংস খেলেন ।

Share This Article