বাবর আজমের উচ্ছ্বসিত প্রশংসা করলেন পন্টিং

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:১২, শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৩ মাঘ ১৪২৯

তিন ফরম্যাটে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার বাবর আজমের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিং। পাকিস্তান অধিনায়ক এখনো ফর্মের চূড়ায় ওঠেননি বলে মনে করছেন তিনি। খবর ক্রিক উইকের।

 

২৮ বছর বয়সি বাবরকে নিয়ে রিকি পন্টিং বলেন, সম্ভবত সে সেরা ফর্মে এখনো পৌঁছেনি। বেশিরভাগ ব্যাটসম্যানেরই সেরা ফর্ম শুরু হয় বয়স ত্রিশের পর।

একজন ব্যাটসম্যানের নিজেকে নিখুঁত করে গড়ে তোলার জন্য সময় প্রয়োজন। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের দিকে তাকান। তারা ক্যারিয়ারের শুরুর দিকে কেমন ছিলেন, আর শেষ দিকে কোথায় ছিলেন।

পন্টিং বলেন, আমি মনে করি বাবর আজমেরও উন্নতির প্রয়োজন আছে। গত তিন-চার বছরে সে যেটি করেছে, সেটি নিঃসন্দেহের প্রশংসার দাবিদার। আমি তার খেলা পছন্দ করি। আমার মনে হয়, তার উন্নতি করার আরও কিছু জায়গা আছে, আমরা সেটি দেখার অপেক্ষায়।

আইসিসি রিভিউয়ের সঙ্গে আলাপচারিতায় পন্টিং আরও বলেন, টেকনিক্যালি সে খুবই ভালো। বাবর পেসের সঙ্গে স্পিনও খুব ভালো খেলে। বিশ্বের ভিন্ন ভিন্ন কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার ক্ষেত্রেও সে দারুণ। আর এ বৈশিষ্ট্যই একটা খেলোয়াড়কে ভালো থেকে সেরাদের কাতারে নিয়ে যায়। আর সেরা খেলোয়াড়রা মানসিকভাবেও শক্ত হয়।

বাবরকে দেখুন, সে টেস্টে কত সময় ব্যাট করে, ওয়ানডেতে কীভাবে ইনিংস নিয়ন্ত্রণ করে। প্রয়োজন অনুযায়ী রানের গতিও বাড়াতে পারে সে।গত বছর বাবরের নেতৃত্বে পাকিস্তান ৯ ওয়ানডে খেলে ৮টিতে জয়ী হয়েছে।

সবশেষ বছরে ওয়ানডে ফরম্যাট অবিশ্বাস্য নৈপুণ্য দেখিয়েছেন বাবর। ৯ ম্যাচ খেলে ঈর্ষণীয় ৮৪.৮৭ গড়ে করেছেন ৬৭৯ রান। তিন শতকের পাশাপাশি ফিফটি ছিল পাঁচটি। আর এই ৯ ম্যাচের ৮টিতেই জিতেছে পাকিস্তান। এমন পারফরমেন্সের পুরস্কার হিসেবে বাবর আজম নির্বাচিত হয়েছে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে।
২০২২ সালে সমান ৯ টেস্ট খেলে পাকিস্তান অধিনায়ক করেছেন ১১৮৪ রান। প্রায় ৭০ গড়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন চারটি ও ফিফটি ৭টি। তবে এই ৯ ম্যাচের মাত্র একটিতেই জিততে পেরেছে তার দল।

Share This Article