বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণী মিথ্যা করে রেকর্ড গড়ল ‘পাঠান’

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:২৬, বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩, ১২ মাঘ ১৪২৯

ট্রেড অ্যানালিস্টদের ভবিষ্যদ্বাণীকে মিথ্যা প্রমাণ করল শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন জুটির চতুর্থ সিনেমা ‘পাঠান’! প্রথমদিনেই রেকর্ড বক্স অফিস কালেকশন। বিশেষজ্ঞদের ধারণা ছিল, ‘পাঠান’-এর প্রথম দিনের কালেকশন হতে পারে ৩৫ থেকে ৪০ কোটি টাকা। তবে দিন শেষে ছবির আয় দাঁড়ায় মোট ৫৪ কোটি টাকা। যা সর্বকালের রেকর্ড।

‘পাঠান’ পেছনে ফেলে দিয়েছে ভারতের দক্ষিণী ছবির রকিং স্টার যশের ‘কেজিএফ টু’-এর প্রথম দিনের কালেকশনকে। এই ছবির প্রথম দিনের আয় ছিল ৫৩ কোটি টাকা। সেখানে ‘পাঠান’ প্রথম দিনে আয় করেছে ৫৪ কোটি টাকা।

 

শুধু ভারতে নয়, বিদেশের মাটিতেও ঝড় তুলেছে কিং খানের ‘পাঠান’। ট্রেড অ্যানালিস্টরা বলছেন, প্রথম দিনেই বিশ্বজুড়ে বক্স অফিসে ১০০ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে ছবিটি। সংযুক্ত আরব আমিরশারী ও সিঙ্গাপুরে এক নম্বর ‘পাঠান’। ছবি মুক্তির দিনই এক নম্বর জায়গাটা দখল করে নিয়েছে ভারতের ‘পাঠান’!

এদিকে, বুধবার বিকালেই মার্কিন মুলুকে ১০ লাখ ডলারের বেশি ব্যবসা করেছে ‘পাঠান’। নিউজিল্যান্ডে ব্যবসার পরিমাণ প্রথম দিনে প্রায় ৭২০০০ ডলার। অস্ট্রেলিয়াতেও রমরমিয়ে চলছে ‘পাঠান’। প্রথম দিনের কালেকশন প্রায় ৪ লাখ ৩০ হাজার ডলার।

ছবি মুক্তির আগেই অবশ্য রেকর্ড করে ‘পাঠান’। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণই ছিল ২০ কোটি। সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং হয় ‘পাঠান’-এর। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি সারা দেশে ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনো হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশে মুক্তি পায়। অ্যাকশন প্যাকড এই স্পাই থ্রিলারে ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম।

২০১৮ সালের পরে আবার পুরোপুরি বড় পর্দায় স্বমহিমায় শাহরুখ খান। তাই ছবিটি নিয়ে দেশজুড়ে সিনেপ্রেমীদের মধ্যে আগ্রহ ছিল তুঙ্গে। আলাদা করে আগ্রহ ছিল শাহরুখ-ভক্তদের মনে। ওদিকে আবার প্রথম থেকেই বিতর্কের কেন্দ্রে ছিল ‘পাঠান’। তাই বুধবার ছবি মুক্তি পেতেই মুম্বাই, দিল্লি, কলকাতাসহ ভারতের সব বড় শহরে ‘পাঠান’কে ঘিরে শুরু হয়ে যায় উন্মাদনা।

ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য সিনেমা হলে হাজির হন অগণিত ভক্ত। সোশ্যাল মিডিয়ায় ছবি নিয়ে একের পর এক পোস্ট। যাতে উঠে আসে হলের ভেতরে সিনেমার গান-ডায়লগের সঙ্গে ভক্তদের উন্মাদনার ছবি। সব মিলে ‘পাঠান’ জ্বরে কাবু এখন গো বিশ্বের সিনেপ্রেমীরা।

বিষয়ঃ মুভি

Share This Article

‘তোমার কাজে আমরা সন্তুষ্ট’ জিয়াকে পাকিস্তানের জেনারেলের চিঠির কপি আছে: পররাষ্ট্রমন্ত্রী

রোববার থেকে নতুন পদ্ধতিতে ইতালির ভিসা

এক দোকান থেকে ৩৫২ মোবাইলফোন চুরি

ঈদে বাড়তি ভাড়া চেয়ে হয়রানি করলেই কঠোর ব্যবস্থা: আইজিপি

‌‌‘ইউক্রেন হেরে গেলে রাশিয়ার কাছে ইউরোপের কোনো দেশই নিরাপদ থাকবে না’

ইউনূসের গ্রামীণ ব্যাংকের ঋণের ফাঁদে পড়ে ‘শিশু শ্রমিক’ হওয়া আঁখির গল্প

কেজরিওয়ালের গ্রেপ্তারে জাতিসংঘের উদ্বেগ

মেট্রোর ওপর দিয়ে টানা ক্যাবল সরানোর নির্দেশ

ভারতীয় পণ্য বর্জন একটি পলিটিক্যাল স্ট্যান্টবাজি: ড. মোমেন

ইতিহাস বিকৃতিতে ব্যর্থ হয়ে বিএনপি আবোল-তাবোল বলছে: হাছান মাহমুদ