জানা গেল সৌদির ক্লাবে রোনালদোর অভিষেকের তারিখ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৩২, রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩, ২৪ পৌষ ১৪২৯

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিলেও নিষেধাজ্ঞার কারণে এখনও মাঠে নামতে পারেননি। অবশেষে জানা গেল কবে তিনি মাঠে নামছেন। সিআর সেভেনের আগামী ২২ জানুয়ারি আল নাসেরের হয়ে অভিষেক হওয়ার কথা।

 

এ নিয়ে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ক্লাবের হয়ে দুই ম্যাচ নিষেধাজ্ঞার সাজা কাটাতেই হবে রোনালদোকে। তার মধ্যে শুক্রবার আল তাইয়ের বিপক্ষে একটি ম্যাচ হয়ে গিয়েছে। ১৪ জানুয়ারি আল শাবাবের বিপক্ষেও খেলতে পারবেন না।  

আগামী ২২ জানুয়ারি ইত্তিফাকের বিপক্ষে ম্যাচ খেলবে আল নাসেরের। সেই ম্যাচেই প্রথমবার মাঠে নামতে দেখা যাবে রোনালদোকে।

এর আগে ২০২২ সালের এপ্রিলে গুডিসনে পার্কে প্রিমিয়ার লিগের ম্যাচে এভারটনের কাছে হারের পর সাজঘরে ফেরার সময় এক খুদে ভক্তের মোবাইল আছড়ে ভেঙে দেন রোনালদো। প্রিয় নায়ককে হাতের কাছে দেখতে পেয়ে ছবি তোলার জন্য মোবাইল বাড়িয়েছিল ১৪ বছরের জেকব হার্ডিং। ম্যাচ হেরে যাওয়ায় মাথা গরম ছিল রোনালদোর।

সে সময় তিনি রাগে ফোনটা টেনে নিয়ে মাটিতে আছড়ে ফেলেন। জেকবের মা সারাহ ক্ষোভ উগরে দিয়েছিলেন রোনালদোর ওপর। এই ঘটনার পরে প্রকাশ্যে ক্ষমা চান রোনালদো। মারসেসাইড পুলিশ তাকে ডেকে সতর্কও করে দিয়েছিল। আলাদা করে তদন্তে নামে এফএ। সেই তদন্তেই তার ওপর নেমে আসে শাস্তির খাঁড়া। দুই ম্যাচ নিষিদ্ধ করা হয় তাকে।

এদিকে ফিফার ১২.১ ধারায় বলা হয়েছে, যদি কোনো ফুটবলারের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয় ও সেই ফুটবলারকে দুই, তিন বা চার ম্যাচে নির্বাসনের শাস্তি দেওয়া হয় তা হলে সেটা তাকে মানতেই হবে। যদি তার মধ্যে কোনো ফুটবলার এক দেশ থেকে অন্য দেশে চলে যান তা হলেও তার শাস্তি কার্যকর থাকবে।

বিষয়ঃ তারকা

Share This Article