ঈদে মোটরসাইকেল চলাচলের বিষয়ে যা বললেন আইজিপি

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৪৫, বুধবার, ৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ঈদের আগে ও পরে দূরবর্তী স্থানে মোটরসাইকেল চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা মেনে চলতে হবে।

বুধবার (৬ জুলাই) বিকেলে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে দুই দিনব্যাপী (৫-৬ জুলাই) ত্রৈমাসিক অপরাধ পর্যালোচনা সভার শেষ দিন সভাপতির বক্তব্যে এ কথা জানান তিনি।

আইজিপি বলেন, ঈদ কেন্দ্র করে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে করিমন, নসিমন ও ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এ সময় ঈদের আগে ও পরে দূরবর্তী স্থানে মোটরসাইকেল চলাচলের ক্ষেত্রে সরকারি নির্দেশনা প্রতিপালনের জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

পুলিশ প্রধান বলেন, মামলা তদন্তের ক্ষেত্রে তদারকি বাড়াতে হবে। মামলা তদন্ত দ্রুততম সময়ে শেষ করতে হবে। সেই সঙ্গে তদন্তের মান বাড়াতে হবে। নিবিড় তদারকির মাধ্যমে মামলা তদন্তের জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পুলিশের অব্যবহৃত জমিতে ফসল উৎপাদন ও জলাশয়ে মাছ চাষ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান বেনজীর আহমেদ।

সভায় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি, সব রেঞ্জের ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও জেলার পুলিশ সুপারসহ অন্যান্য ইউনিটের প্রধানরা উপস্থিত ছিলেন।

বিষয়ঃ পুলিশ

Share This Article